পানির পাম্প বিকল হওয়ায় দু'দিন ধরে পানির জন্য হাহাকার অবস্থা বিরাজ করছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ২৫ নম্বর ওয়ার্ডের বন্দরের দেউলী চৌরাপাড়া, দাসেরগাঁও ও লক্ষণখোলা এলাকায়। বৈশাখের প্রচণ্ড তাপদাহে পানির অভাবে রোজাদারসহ সাধারণ মানুষ পড়েছেন বিপাকে। এ অবস্থায় দূরের কোনো উৎস থেকে পানি সংগ্রহ করছেন তারা। বৈদ্যুতিক গোলযোগের কারণে বৃহস্পতিবার লক্ষণখোলা ওয়াসার পাম্পটি হঠাৎ বিকল হয়ে পড়ায় ওই এলাকায় তীব্র পানি সংকট দেখা দেয়।

এলাকাবাসী জানান, লক্ষণখোলা পাম্পে সমস্যা দেখা দেওয়ায় দু'দিন ধরে লাইনে পানি আসছে না। এতে খাওয়াসহ প্রাত্যহিক কাজকর্মে বিঘ্ন ঘটছে। বিশেষ করে ইফতার-সেহরিতে মিলছে না পানি। গ্রীস্মের প্রচণ্ড তাপদাহে পানির অভাবে এলাকায় হাহাকার অবস্থা বিরাজ করছে। বালতি ও কলসি নিয়ে পানির সন্ধানে মানুষ এদিক-ওদিক ছোটোছুটি করছে।

লক্ষণখোলা পাম্পের অপারেটর নাসিরউদ্দিন জানান, বৈদ্যুতিক গোলযোগের কারণে বৃহস্পতিবার হঠাৎ করে পাম্পটি নষ্ট হয়ে যায়। এতে পানি সরবরাহ বন্ধ হয়ে যায়। ঢাকা ওয়াসার প্রকৌশলীরা বর্তমানে পাম্পটি মেরামত করছেন। মেরামত সম্পন্ন হলে শনিবারের মধ্যেই পানি সরবরাহ স্বাভাবিক হবে বলে তিনি জানান।

মন্তব্য করুন