মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আদালতের কার্যক্রম পূর্ণাঙ্গভাবে চালু হলে আহ্‌সান উল্লাহ্‌ মাস্টারের হত্যার রায় দ্রুত কার্যকরের উদ্যোগ নেওয়া হবে।

তিনি বলেন, 'করোনা মহামারির কারণে আদালতের কার্যক্রম বন্ধ থাকায় শহীদ আহ্‌সান উল্লাহ্‌ মাস্টারের হত্যা মামলার রায় কার্যকরে বিলম্ব হচ্ছে। আদালতের কার্যক্রম পূর্ণাঙ্গভাবে চালু হলে এ মামলার রায় দ্রুত কার্যকরে উদ্যোগ নেওয়া হবে।'

সাবেক সংসদ সদস্য শহীদ আহ্‌সান উল্লাহ্‌ মাস্টারের ১৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে শহীদ আহ্‌সান উল্লাহ্‌ মাস্টার এমপি স্মৃতি পরিষদ আয়োজিত শনিবার এক ভার্চুয়াল স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি ও ঢাকা আইনজীবী সমিতির সভাপতি আবদুল বাতেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতাউর রহমানের পরিচালনায় সভায় মহিলা ও শিশুবিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি সভায় বিশেষ অতিথি হিসিবে অংশ নেন।

শহীদ আহ্‌সান উল্লাহ্‌ মাস্টারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার প্রতিষ্ঠিত হয়েদ্রাবাদ জনকল্যাণ সমিতি ও আহ্‌সান উল্লাহ্‌ মাস্টার স্মৃতি পরিষদ বাদ আসর মিলাদ ও দোয়ার আয়োজন করে। এ ছাড়া মসজিদে মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

এদিকে শহীদ আহ্‌সান উল্লাহ্‌ মাস্টারের সন্তান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বাবার কবরে ফুলেল শ্রদ্ধা জানান এবং জিয়ারত করেন। পরে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মেহের আফরোজ চুমকি এমপি, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান ও মেয়র জাহাঙ্গীর আলম আহ্‌সান উল্লাহ্‌ মাস্টারের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

মন্তব্য করুন