জামালপুরের মাদারগঞ্জে বিদ্যুৎস্পর্শে তিনজনের মৃত্যু হয়েছে। সোমবার উপজেলার সিধুলী ইউনিয়নের শ্যামগঞ্জ কালীবাড়ী বাজারের পূর্ব পাশে মিন্টু মিয়ার বাড়িতে ওই দুর্ঘটনা ঘটে। নিহতরা হচ্ছে বীর লোটাবর গ্রামের মন্টু, চরলোটাবর গ্রামের রাজু ও হাটবাড়ী গ্রামের এলিম।

মাদারগঞ্জ পল্লী বিদ্যুৎ জোনাল অফিস ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সকাল সাড়ে ১০টার কালীবাড়ী বাজারের পাশে মিন্টুর নির্মাণাধীন বাড়ির বেড়া সরাতে একই গ্রামের ব্যবসায়ী রাজু ও দিনমজুর এলিমকে ডেকে নিয়ে যায় মিন্টু। ওই বাড়িতে ১১ কিলোভোল্ট বিদ্যুৎ সঞ্চালন লাইনের তারটি নতুন ঘর নির্মাণের ১২ ফুট দীর্ঘ উচ্চতার টিনের বেড়া সরানোর একপর্যায়ে পল্লী বিদ্যুতের তারের সঙ্গে বেড়ার সংস্পর্শে মিন্টু, রাজু ও এলিম তিনজনই বিদ্যুৎস্পর্শ হয়ে দু'জন ঘটনাস্থলে মৃত্যু হয় এবং অন্যজন হাসপাতালে নেওয়ার পথে মারা যান।

মাদারগঞ্জ পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডেপুটি ম্যানেজার জসিম উদ্দিন বলেন, অসাবধানতার কারণেই এ দুর্ঘটনা ঘটেছে। জেসমিন নামের এক ভদ্র মহিলার জমিতে মন্টুর টিনের বেড়া রাখতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি।

এদিকে মুন্সীগঞ্জের সিরাজদীখানে বেড়াতে এসে বিদ্যুৎস্পর্শে মো. পারভেজ নামের এক যুবকের মৃত্যু হয়েছে। রোববার রাত ৮টার দিকে উপজেলার রাজানগর ইউনিয়নের দক্ষিণ রাজানগর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত যুবক ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ উপজেলার দরিগাঁও গ্রামের ইসমাইল হোসেনের ছেলে।

দু'দিন আগে নিহত পারভেজ খালা বাড়ি বেড়াতে এলে রোববার রাত ৮টার দিকে বিল্ডিংয়ের ছাদে উঠে ছাদের বিদ্যুতের তারের সঙ্গে বিদ্যুৎস্পর্শে গুরুতর আহত হয়। পরিবারের লোকজন ও স্থানীয়দের সহায়তায় তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষাণা করেন।

মন্তব্য করুন