ময়মনসিংহের নান্দাইল উপজেলার বীরবেতাগৈর ইউনিয়নের সর্গাদি গ্রামের অসুস্থ আব্দুল মতিন ভুইয়ার মেয়ে সিমি আক্তার। সিমির বয়স মাত্র দুই বছর। খেলাধুলা করতে গিয়ে প্রায়ই হাঁফিয়ে উঠত সে। এরপরই শুরু হয়ে যেত শ্বাসকষ্ট। বমি বমি ভাব, বুকে ব্যথাসহ নানা উপসর্গও দেখা দেয় তখন। শিশুটির অসুস্থতা নিয়ে দরিদ্র পরিবারটি পড়ে যায় মহা দুশ্চিন্তায়।

অসুস্থ হওয়ার পর প্রথমে পীর, কবিরাজের দ্বারা সিমির চিকিৎসা চলে। ভালো না হওয়ায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর তার হার্টে ছিদ্র ধরা পড়ে। ভালো হতে হলে দরকার অপারেশনের। এর জন্য দরকার দুই লাখ টাকা। কিন্তু দরিদ্র পরিবারটি এত টাকা জোগাড় করতে পারছে না।

সিমির ভাই হৃদয় মিয়া জানান, কিশোরগঞ্জ জেলা সদর হাসপাতালের শিশুরোগ বিশেষজ্ঞ ডা. নুরুজ্জামান জানিয়েছেন, সিমিকে দ্রুত জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে নিয়ে অপারেশন করা প্রয়োজন। সেখানে যোগাযোগ করে জানতে পেরেছেন অপারেশন করতে দুই লাখ টাকা লাগবে। তার অসুস্থ বাবার চিকিৎসা করাতে গিয়েই তারা নিঃস্ব হয়ে গেছেন। এখন বোনের চিকিৎসা কীভাবে করাবেন। দ্রুত অপারেশন করাতে না পারলে জীবনহানি ঘটতে পারে সিমির।

হৃদয় মিয়া দেশের বিত্তশালীদের সাহায্য কামনা করছেন। সিমির চিকিৎসার সহযোগিতার জন্য এই নম্বরে-০১৮৫২৫০৭৯২৫ (বিকাশ) যোগাযোগ করার জন্য অনুরোধ জানান।

মন্তব্য করুন