বয়সের গরমিলের কারণে বয়স্ক ভাতা থেকে বঞ্চিত হচ্ছেন ৭৫ বছর বয়সী হতদরিদ্র শহর আলী। তার রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বাসিন্দা।

শহর আলী, তার স্ত্রী ঝর্ণা বেগম ও ছেলে স্বপনের জাতীয় পরিচয়পত্রে দেখা গেছে, শহর আলীর জন্ম তারিখ ১৮ আগস্ট ১৯৬৩, স্ত্রী ঝর্ণা বেগমের জন্ম তারিখ ১৭ মে ১৯৫২ আর একমাত্র ছেলে মো. স্বপনের জন্ম তারিখ ৫ ফেব্রুয়ারি ১৯৬৭। এ হিসাবে শহর আলীর বয়স ৫৮ বছর, তার স্ত্রী ঝর্ণা বেগমের বয়স ৬৯ বছর আর ছেলে স্বপনের বয়স ৫৪ বছর।

শহর আলী জানান, তার কোনো আয় নেই। কোনোমতে চলছে দু'জনের সংসার। একটি ভাতার কার্ড চেয়েছিলেন চেয়ারম্যানের কাছে। জাতীয় পরিচয়পত্র দেখে বলেছেন, বয়স হয়নি। তিনি বলেন, আমি মূর্খ মানুষ। লেখাপড়া জানি না। ভালোমন্দ কিছু বুঝিও না। এটা কীভাবে ঠিক করব তাও জানি না।

নারুয়া ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম জানান, জাতীয় পরিচয়পত্রে ভুলের কারণে তাকে বয়স্ক ভাতার কার্ড দেওয়া যায়নি। তার জাতীয় পরিচয়পত্র সংশোধনের জন্য যা করণীয় সেটা করবেন তিনি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা নিজামউদ্দিন আহমেদ জানান, জন্ম তারিখ সংশোধন করতে গেলে কিছু প্রমাণ দিতে হয়। প্রমানপত্র নিয়ে আসলে সেগুলো মিলিয়ে দেখে গরমিল পেলে পরিচয়পত্র সংশোধন করা যেতে পারে।

বিষয় : শহর আলী

মন্তব্য করুন