মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত অভুক্ত মানুষের ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন খাদ্যসামগ্রী। এতিম, প্রতিবন্ধী, ভাসমান ও ছিন্নমূল অনাহারী মানুষের মধ্যেও খাদ্যসামগ্রী বিতরণ করছেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব। কভিড-১৯ মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সব কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা রাখছেন তিনি। অব্যাহত রেখেছেন সচেতনতামূলক প্রচারণা।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের ফলে হঠাৎ কর্মহীন হওয়া, সাময়িক বেকার ও অসহায়দের খাদ্য বিতরণ করে যাচ্ছে প্রতিবেশীসহ তিনবেলা আহার ফাউন্ডেশন। পৌর এলাকার ব্যাংক টাউনে মঞ্জুরুল আলম রাজীবের আর্থিক সহযোগিতায় মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে সামাজিক সংস্থাটি।

করোনা সংকট মোকাবিলায় কভিড-১৯-এর প্রাদুর্ভাবের শুরু থেকে এখন পর্যন্ত জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধি, স্বাস্থ্য নিরাপত্তা সামগ্রী প্রদান, অসহায় দুস্থ ও পরিবহন শ্রমিকদের খাদ্যসামগ্রী বিতরণসহ নানামুখী উদ্যোগ গ্রহণ করেছেন মঞ্জুরুল আলম রাজীব। অসহায়দের নিত্যপ্রয়োজনীয় দ্রব্য চাল, ডাল, তেল, লবণ, চিনি, আলু, পেঁয়াজ ইত্যাদি পৌঁছে দেওয়া হচ্ছে। এ ছাড়া যেসব মেধাবী ছাত্রছাত্রী অর্থের অভাবে পড়াশোনা করতে পারছেন, না তাদের আর্থিকভাবে সহযোগিতাসহ অনেকেরই পড়ালেখার দায়িত্ব নিয়েছেন তিনি।

সমস্যায় পড়া মানুষগুলোকে সাহায্যে সশরীরে উপস্থিত হচ্ছেন রাজীব। ঢাকার সাভারের আশুলিয়ার প্রতিবন্ধী কলেজ পড়ূয়া শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস নিপার পড়ালেখার সব দায়িত্বভার গ্রহণ করেছেন তিনি।

এ ব্যাপারে সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব বলেন, এতিম, পথশিশু, রিকশাচালক, ভিক্ষুক, দুস্থ ও প্রতিবন্ধীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত থাকবে। এ পর্যন্ত অগণিত পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি, তাদের সহযোগিতা করছি। আমার এ সহযোগিতা অব্যাহত থাকবে।

বিষয় : মঞ্জুরুল আলম রাজীব

মন্তব্য করুন