চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় ৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে পাঁচটিতেই চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত একক প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

গতকাল রোববার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে উপজেলার পাঁচটি ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ছাড়া আর কোনো প্রার্থী মনোনয়নপত্র দেননি।

আগামী ২১ অক্টোবর যাচাই-বাছাই শেষে তাদের মনোনয়ন বৈধ ঘোষিত হলে তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হবেন। সকাল থেকে প্রার্থীরা শোডাউন করে উপজেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র জমা দেন।

নির্বাচন কমিশনার অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ৯টি ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত ৯ জনসহ মোট ১৫ জন চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের মধ্যে একজন জাতীয় পার্টির ও অন্যগুলো আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীর।

জানা যায়, সৈয়দপুর ইউনিয়নে আওয়ামী লীগের একক মনোনীত প্রার্থী এএইচএম তাজুল ইসলাম নিজামী।

বারৈয়ারঢালায় আওয়ামী লীগের মনোনীত বর্তমান চেয়ারম্যান রেহান উদ্দিন, তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ নেতা আবু জাফর (স্বতন্ত্র) ও শম্ভু শর্মা (স্বতন্ত্র)। মুরাদপুরে আওয়ামী লীগের একক প্রার্থী এসএম রেজাউল করিম বাহার। বাড়বকুণ্ডে ছাদাকাত উল্লাহ মিয়াজি (আওয়ামী লীগ) ও এজেএম বেলাল আহমেদ (জাতীয় পার্টি)।

বাঁশবাড়িয়ায় শওকত আলী জাহাঙ্গীর (আওয়ামী লীগ), ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরিফুল আলম চৌধুরী (স্বতন্ত্র বা বিদ্রোহী)কুমিরায় মোরশেদ হোসেন চৌধুরী, সোনাইছড়িতে মনির আহমেদ ও ভাটিয়ারীতে নাজিম উদ্দিন আওয়ামী লীগের মনোনীত একক প্রার্থী। এই তিন ইউনিয়নে অন্য কোনো দলের ও স্বতন্ত্র প্রার্থী মনোনয়ন জমা দেননি।

ছলিমপুরে সালাহ উদ্দিন আজিজ (আওয়ামী লীগ), ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজী গোলাম মহিউদ্দিন ও ইউপি সদস্য গোলাম গফুর।

উপজেলার সৈয়দপুর, বারৈয়ারঢালা ও মুরাদপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনের দায়িত্বে থাকা হাবিব উল্লাহ বলেন, অনেকে মনোনয়ন ফরম নিলেও জমা দেননি। যারা জমা দিয়েছেন তাদের মনোনয়ন ফরম নির্দিষ্ট তারিখে যাচাই-বাছাই হবে।

তিন ইউনিয়নে বিদ্রোহী :সীতাকুণ্ডের বারৈয়ারঢালা, বাঁশবাড়িয়া ও সলিমপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনজন। বারৈয়ারঢালা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রেহান উদ্দিনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আবু জাফর, বাঁশবাড়িয়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শওকত আলী জাহাঙ্গীরের সঙ্গে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরিফুল আলম চৌধুরী রাজু।

এ ছাড়া উপজেলার সলিমপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সালাউদ্দিন আজিজের বিপরীতে বিদ্রোহী প্রার্থী হয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মহিউদ্দিন ও ইউপি সদস্য গোলাম গফুর।

মন্তব্য করুন