সাম্প্র্রদায়িক সহিংসতার বিরুদ্ধে মানিকগঞ্জে শান্তি শোভাযাত্রা ও সম্প্রীতি সমাবেশ কর্মসূচি পালন করেছেন বিভিন্ন কলেজের শিক্ষকরা। মঙ্গলবার দুপুরে জেলা মুক্তিযুদ্ধ পাঠ ও গবেষণা পরিষদের আয়োজনে এসব কর্মসূচি পালন করা হয়। সমাবেশ থেকে সাম্প্রদায়িক সহিংসতাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

সকাল ১১টার দিকে জেলা শহরের ভাষাশহীদ রফিক চত্বর থেকে শান্তি শোভাযাত্রা বের হয়ে শহীদ রফিক সড়ক প্রদক্ষিণ করে। পরে মানিকগঞ্জ প্রেস ক্লাব চত্বরে সমাবেশে করা হয়।

জেলা মুক্তিযুদ্ধ পাঠ ও গবেষণা পরিষদের সভাপতি এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালামের সভাপতিত্বে এবং সংগঠনের সদস্য সচিব প্রভাষক মহিউদ্দিন জাহাঙ্গীরের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. রেজাউল করিম, সরকারি মহিলা কলেজের ইসলামী সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান আবু বকর সিদ্দিক মোল্লা, ঝিটকা খাজা রহমত আলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবদুর রউফ, খাবাশপুর আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান খান, খান বাহাদুর আওলাদ হোসেন ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোকছেদুল আলম প্রমুখ।

আবদুস সালাম বলেন, দেশে যারা সাম্প্রদায়িক হামলা চালিয়েছে তারা দেশের মানবতা, মুক্তিযুদ্ধের চেতনা এবং সংস্কৃতির ওপর আঘাত করেছে। এই সহিংসতার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে।

অধ্যক্ষ ড. রেজাউল করিম বলেন, দেশের শিক্ষক সমাজ সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। মহান স্বাধীনতা যুদ্ধে এ দেশের শিক্ষক

সমাজ ঝাঁপিয়ে পড়েছিল। সাম্প্রদায়িক অপশক্তিকে রুখতে প্রয়োজনে আবারও শিক্ষক সমাজ রাজপথে নামবে।

মন্তব্য করুন