এডিস মশা রোধে মাঠে নেমেছে সিটি করপোরেশন

প্রকাশ: ০৯ জুলাই ২০১৭

সমকাল প্রতিবেদক

এডিস মশাবাহিত রোগ চিকনগুনিয়া প্রতিরোধে মাঠে নেমেছে ঢাকার দুই সিটি করপোরেশন। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সচেতনতা অভিযান, মসজিদে নামাজের বয়ানে প্রচার, লিফলেট বিতরণ, র‌্যালি, আলোচনা সভা, মাইকিংসহ বিভিন্ন কর্মসূচি পালন করছে তারা।
গতকাল শনিবার ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মণিপুরিপাড়ায় র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) মহানগর মহিলা কলেজ ও নবাবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করে। এ ছাড়া 'ঢাকাবাসী'র উদ্যোগে রাজধানীর হাজারীবাগ পার্কে ডেঙ্গু ও চিকনগুনিয়া প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচির অংশ হিসেবে ঘুড়ির‌্যালির আয়োজন করা হয়।
মহানগর মহিলা কলেজের কর্মসূচিতে উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল। এ সময় তিনি সবাইকে ঘর ও আঙিনা পরিচ্ছন্ন রাখার আহ্বান জানান। এ ছাড়া ডিএসসিসির উদ্যোগে গতকাল সিদ্ধেশ্বরী গার্লস স্কুল, মানিকনগর মডেল হাইস্কুল, দনিয়া একে হাইস্কুলেও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে বিপুলসংখ্যক শিক্ষার্থী ও ডিএসসিসির আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা অংশ নেন।
একইভাবে আজও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক কার্যক্রম চলবে।
ডিএসসিসি মেয়র সাঈদ খোকন বলেন, চিকনগুনিয়া মোকাবিলায় স্পেশাল লার্ভিসাইডিং এবং ফগিং কার্যক্রমের পাশাপাশি সচেতনতা বাড়াতে টেলিভিশনে বিজ্ঞাপনসহ বিভিন্ন কর্মসূচি চলছে।
এদিকে মণিপুরিপাড়ায় ডিএনসিসি আয়োজিত র‌্যালি থেকে লিফলেটের মাধ্যমে এডিস মশা রোধে করণীয় বিষয়ে প্রচার চালানো হয়।