ঈদের নাটক নিয়ে ব্যস্ত

প্রকাশ: ২৪ জুন ২০১৪     আপডেট: ২৪ জুন ২০১৪      


সুমাইয়া শিমু। টিভি নাটকের জনপ্রিয় অভিনয়শিল্পী। এনটিভি ও মাছরাঙা টিভিতে আজ রাতে রয়েছে 'যোগাযোগ গোলযোগ' ও 'নারী'। কথা বলেছেন তিনি_

বিশ্বকাপ ফুটবল চলছে। খেলা দেখা হয়?

সত্যি বলতে কি এখন ঈদের নাটকের এত কাজ হচ্ছে যে, খেলা ঠিকমতো দেখা হয় না। আর আমি ফুটবল খেলাটা ঠিক বুঝি না। তারপরও রাত ১০টার খেলাটা পরিবারের সবার সঙ্গে বসে উপভোগ করি। গোল হলে বাড়ির সবার সঙ্গে আমিও খুব উল্লাস করি। বিশ্বকাপ ফুটবলে আমার কোনো প্রিয় দল নেই জেনে অনেকেই অবাক হন। এটা নিয়ে আমার সহশিল্পীরা বেশ মজাও করেন।

তাহলে ঈদের নাটক নিয়ে বেশ ব্যস্ত?

হ্যাঁ। এখন কুয়াকাটায় রয়েছি। রেদওয়ান রনির পরিচালনায় একটি নাটকের কাজ করছি। বৃষ্টির কারণে কাজ করতে বেশ কষ্টও হচ্ছে। আজ রাতে ঢাকা ফিরব। এরপর আগামীকাল থেকে নতুন একটি নাটকের কাজ করতে হবে। কয়েক মাস ধরে বেশ কয়েকটি এক ঘণ্টার নাটকের কাজ করেছি। ফলে এবারের ঈদে আমার অনেক নাটক প্রচার হওয়ার কথা রয়েছে।

কী ধরনের গল্পে কাজ করতে পছন্দ করেন?

এখন আসলে সব ধরনের গল্পে কাজ করতে ইচ্ছা হয় না। তারপরও যে গল্পে কিছু না কিছু বার্তা থাকে বা চরিত্রটিতে আমার অভিনয়ের সুযোগ থাকে, সেই কাজগুলোই করতে চাই। যেহেতু অভিনয়কে পেশা হিসেবে নিয়েছি, সে কারণে অনেক সময় হালকা গল্পেও কাজ করতে হয়।

'নারী' ও 'যোগাযোগ গোলযোগ' নাটকটি নিয়ে বলুন।

মোস্তফা মননের পরিচালনায় 'নারী' ইতিমধ্যে বেশ কয়েক পর্ব প্রচার হয়েছে। উত্তরার একটি শুটিং বাড়িতে প্রতি মাসের একটি নিদিষ্ট সময় এর দৃশ্যধারণ হয়। নাটকটিতে আমাকে মধ্যবিত্ত পরিবারের এক প্রতিবাদী নারীর ভূমিকায় দেখা যাচ্ছে। এ ছাড়া এজাজ মুন্নার 'যোগাযোগ গোলযোগ' নাটকটি নিয়ে বেশ ইতিবাচক প্রতিক্রিয়া পাচ্ছি।

আপনার অবসর কাটে কীভাবে?

শুটিংয়ের বাইরে যতটুকু সময় পাই, বিশ্রাম নেওয়ার চেষ্টা করি। বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় প্রচুর বই পড়তাম। কিন্তু এখন খুব একটা পড়া হয় না। এখন অবসরে ঘরের টুকটাক কাজ করি।