জীবনে যা পেয়েছি, সব চলচ্চিত্র থেকে

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৪

পারভীন সুলতানা দিতি। দুই শতাধিক ছবিতে অভিনয় করে দর্শকদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। অভিনয় ক্যারিয়ারের ২৭ বছর পার করছেন। করেছেন মডেলিং ও সঙ্গীত শিল্পচর্চা। কথা হলো তার সঙ্গে ...
'নতুন মুখ'-এর মাধ্যমে চলচ্চিত্রে এসেছিলেন। তখনকার দিনগুলোর কথা মনে পড়ে?
কেন মনে পড়বে না? আমার প্রথম ছবি 'ডাক দিয়ে যাই' শুটিং করার সময় সেটে বসে ৬-৭টি ছবির প্রস্তাব পেয়েছিলাম। এরপর অনেক ছবির প্রস্তাব আসতে শুরু করল।
প্রথম ছবি 'ডাক দিয়ে যাই' আজও মুক্তি পায়নি কেন?
উদয়ন চৌধুরীর পরিচালনায় ছবিটির ৮০ ভাগ কাজ শেষ হয়েছিল। আমার বিপরীতে ছিলেন আফজাল হোসেন। টাকার কারণে ছবিটির কাজ শেষ পর্যন্ত সম্পন্ন হয়নি। পরিচালক আজ নেই। তখন যদি এখনকার মতো অবস্থা থাকত তাহলে নিজের উদ্যোগে ছবিটি শেষ করতাম। ছবিটি নিয়ে খুব খারাপ লাগে।
'মুক্তি' এখনও মুক্তি পায়নি। নতুন ছবিতে কাজ করছেন?
ছবিটি কাজ শেষ হয়েছে অনেক আগেই। এই ছবির এক শিফটের কাজের জন্য কানাডা থেকে এসেছিলাম। এরপর তিনবার গিয়ে ঘুরে এসেছি। গত বছরের ডিসেম্বরে ছবিটি মুক্তির কথা ছিল। কিন্তু কোনো এক কারণে মুক্তি পিছিয়ে গেছে। ছবিটির গল্প এক বাচ্চাকে নিয়ে। যার বাবা মুক্তিযোদ্ধা ছিলেন। আমি সেই মুক্তিযোদ্ধার স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছি। সম্প্রতি মুসফিকুর রহমান গুলজারের পরিচালনায় 'লাল সবুজের সুর' ছবির কাজ হাতে নিয়েছি।
টিভি নাটকে তো কাজ করছেন।
নিয়মিত টিভিতে কাজ করছি। মজার ব্যাপার হলো, আমার অভিনয় জীবন শুরু হয় টিভি নাটক 'লাইলি মজনু' দিয়ে। বিপরীতে অভিনয় করেছিলেন মানস বন্দ্যোপাধ্যায়। এখন টিভি নাটকে নিয়মিত অভিনয়ের পাশাপাশি নাটক পরিচালনাও করছি। আসছে কোরবানির ঈদের জন্য ইদ্রিস হায়দারের পরিচালনায় একটি সাত পর্বের ধারাবাহিক নাটকের কাজ করছি। এটি যে কোনো একটি টিভি চ্যানেলে প্রচার হবে।
চলচ্চিত্র থেকে কতটুকু পেয়েছেন বলে মনে করেন?
চলচ্চিত্র থেকে নাম, অর্থ, সম্মান সবই পেয়েছি। মন দিয়ে টানা কাজ করলে আরও বেশি পেতাম। যা পেয়েছি তা অনেক বেশি।
সবই চলচ্চিত্র থেকে।