নোটিশ বোর্ড

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০১৪      

কুয়েটে ভর্তির আবেদন শুরু

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বিইউআরপি কোর্সের ভর্তি পরীক্ষার আবেদনপত্র অনলাইনে পূরণ ও জমা শুরু হয়েছে। ভর্তি-সংক্রান্ত তথ্য িি.িধফসরংংরড়হ.শঁবঃ.ধপ.নফ ওয়েবসাইটে পাওয়া যাবে।


জাতীয় বিশ্ববিদ্যালয়


জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১২ সালের মাস্টার্স প্রথমপর্ব পরীক্ষার অনলাইনে আবেদন ফরম পূরণ শুরু হয়েছে ৯ সেপ্টেম্বর। বিলম্ব ফি ছাড়া ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এবং ৮০০ টাকা বিলম্ব ফি দিয়ে ১২ থেকে ১৮ অক্টোবর পর্যন্ত ফরম পূরণ করা যাবে। এ ছাড়া ১৫০০ টাকা বিলম্ব ফি দিয়ে ১৯ থেকে ২৫ অক্টোবর পর্যন্ত অনলাইনে (িি.িহঁনফ.রহভড়/সঢ়)-এ কার্যক্রম চলবে। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য সংশ্লিষ্ট কলেজ ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট িি.িহঁ.বফঁ.নফ এবং িি.িহঁনফ.রহভড় থেকে জানা যাবে


ডিপ্লোমা ইন ইন্টেরিয়র ডিজাইন

সময়ের সঙ্গে সঙ্গে দেশ যতই এগিয়ে যাচ্ছে দেশের আর্থসামাজিক উন্নয়ন ততই আইটি-নির্ভর হয়ে পড়ছে। ফলে আইটি সেক্টর গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে ক্যারিয়ার ডেভেলপমেন্টের জন্য। বর্তমানে তরুণ প্রজন্মের প্রথম পছন্দ এসব কোর্স। এদিককে সামনে রেখে দীপ্তি দেশের আর্থসামাজিক উন্নয়নের সঙ্গে সম্পর্কিত বিভিন্ন সেক্টরের বিশেষায়িত বিষয়ের ওপর ২০০৪ সাল থেকে প্রশিক্ষণ প্রদান করে আসছে। কোর্সগুলো হলো_ ডিপ্লোমা-ইন-আর্কিটেকচারাল ভিজ্যুয়ালাইজেশন : ডিপ্লোমা-ইন-থ্রিডি অ্যানিমেশন অ্যান্ড ভিজ্যুয়াল এফএক্স এবং ডিপ্লোমা ইন ইন্টেরিয়র ডিজাইন। বর্তমানে এদেশ থেকে সম্প্রচারিত টিভি চ্যানেলের সংখ্যা ১৮-২০টি এবং নতুন অনুমোদন পেয়েছে আরও ১১টি এর সঙ্গে প্রায় ৬০০টি রিয়েল এস্টেট কোম্পানিসহ ঢাকা ও বড় শহরগুলোতে রয়েছে অসংখ্য মাল্টিমিডিয়া প্রডাকশন হাউস। এ সব টিভি চ্যানেল ও অন্যান্য প্রতিষ্ঠানে প্রয়োজন রয়েছে আর্কিটেকচারাল ভিজ্যুয়ালাইজেশন, অ্যানিমেশন ও ইন্টেরিয়র ডিজাইন জানা প্রচুর দক্ষ জনবলের। তাই মাল্টিমিডিয়া ও ভিজ্যুয়াল অ্যানিমেশন সেক্টরের উত্তরোত্তর চাহিদা বৃদ্ধির কারণে কর্মপযোগী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ প্রফেশনাল তৈরি করার লক্ষ্যেই দীপ্তি প্রণয়ন করেছে উপরিউক্ত প্রফেশনাল কোর্সগুলো এ ছাড়া রয়েছে ৩-৬ মাস মেয়াদি থ্রিডি ম্যাক্স, মায়া, মাল্টিমিডিয়া, ম্যাক্রোমিডিয়া ফ্লাস, ভিডিও এডিটিং, অটোক্যাড, গ্রাফিক্স ডিজাইন, ইন্টেরিয়র ডিজাইনের ওপর সার্টিফিকেট কোর্স। কোর্সগুলো সম্পূর্ণভাবে ব্যবহারিক ক্লাসভিত্তিক যা সার্টিফাইড প্রফেশনাল প্রশিক্ষকদের সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত হয়ে থাকে। কোর্সগুলোর অন্য একটি বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে কোর্স শেষে বাধ্যতামূলক রিয়েল লাইফ প্রজেক্ট ওয়ার্ক ও ১-৩ মাস মেয়াদি ইন্টার্নশিপ যা একজন শিক্ষার্থীকে হাতে কলমে কাজ শিখতে সাহায্য করে। এ ছাড়া রয়েছে প্রশিক্ষকদের সার্বক্ষণিক ও সার্বিক তত্ত্বাবধানে নির্দিষ্ট সময়ের মধ্যে কোর্স সমাপ্তি, পরীক্ষা গ্রহণ ও ফলাফল মূল্যায়নের নিশ্চয়তা।
যোগাযোগ :৬৪/৬, লেকসার্কাস, পান্থপথ (রাসেল স্কয়ার), কলাবাগান, ঢাকা ।
ফোন : ০১৭১-৩৪৯৩২৩৩, ০১৭১৩-৪৯৩২৬৭।
গ্রন্থনা :তারিক হাসান