গাজীপুরের শ্রীপুর ও মানিকগঞ্জের সাটুরিয়ায় দুটি বিদ্যালয়ে ক্লাস চলাকালে অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে ৩০ শিক্ষার্থী অজ্ঞান হয়ে পড়ে। প্রতিনিধিদের পাঠানো খবর :
শ্রীপুর (গাজীপুর) : শ্রীপুরের রাজেন্দ্রপুর এলাকার মেধা বিকাশ স্কুল নামে একটি শিক্ষা প্রতিষ্ঠানে সোমবার সকালে ক্লাস চলাকালে দশম শ্রেণীর ১৫ শিক্ষার্থী শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে অজ্ঞান হয়ে পড়ে। এ ঘটনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ডা. শামীম রহমানকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ঘটনার সঠিক কারণ বের করার আগে পর্যন্ত ওই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। সকাল সাড়ে ১০টার দিকে দশম শ্রেণীতে বাংলা ক্লাস চলছিল। এ সময় হঠাৎ সাথী আক্তার নামে এক শিক্ষার্থী শ্বাসকষ্টে প্রথমে বেঞ্চের ওপর ঢলে পড়ে। পরে একে একে ১৫ শিক্ষার্থী অসুস্থ হয়ে অজ্ঞান হয়ে পড়ে। শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিসৎক আতিকুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, শিক্ষার্থীরা 'সিনকোপাল অ্যাটাক' নামক রোগে আক্রান্ত হয়েছে। শিক্ষার্থী একসঙ্গে অসুস্থ হয়ে পড়ার অন্য কোনো কারণ থাকতে পারে না।'
সাটুরিয়া (মানিকগঞ্জ) :সাটুরিয়ার ধূল্লা বিএম উচ্চ বিদ্যালয়ে সোমবার ক্লাস চলাকালে অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে ১৫ ছাত্রী অজ্ঞান হয়ে পড়ে। পরে তাদের হাসপাতালে ভর্তি করা হয়। উপজেলার ধূল্লা বিএম উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণীর ইংরেজি ক্লাস ও ষষ্ঠ শ্রেণীর বাংলা ক্লাস চলছিল। হঠাৎ করে একের পর এক ছাত্রী ক্লাসেই জ্ঞান হারিয়ে বেঞ্চ থেকে মাটিতে লুটিয়ে পড়ে। এ দৃশ্য দেখে ষষ্ঠ শ্রেণীর কয়েক ছাত্রীও জ্ঞান হারিয়ে ফেলে। তাদের মধ্যে ১০ জনকে সাটুরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সাটুরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শহিদুল্লাহ জানান, এ রোগ এক ধরনের হিস্ট্রিয়া।

মন্তব্য করুন