সাত বছর পর জেমসের একক অ্যালবাম

প্রকাশ: ১২ জুন ২০১৬     আপডেট: ১২ জুন ২০১৬      

আনন্দ প্রতিদিন প্রতিবেদক


একক অ্যালবাম প্রকাশ করবেন- মাস কয়েক আগে এই ঘোষণা দিয়েছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কণ্ঠশিল্পী জেমস। কিন্তু কবে কাজ শুরু করবেন, তার কোনো দিন-তারিখ উল্লেখ করেননি। ভক্তদের কৌতূহল মেটাতে এবার সে তথ্যও জানিয়ে দিলেন জেমস। আগামী মাসে শুরু হবে একক অ্যালবামের কাজ। কারণ এরই মধ্যে রবি-ইয়োন্ডার মিউজিকের সঙ্গে অ্যালবামের বিষয়ে চুক্তিবদ্ধ হয়েছেন জেমস। তাও আবার একটি নয়, একসঙ্গে দুটো অ্যালবামের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। এর মধ্যে চলতি বছরই রবি-ইয়োন্ডার মিউজিকে প্রকাশ হবে তার নবম একক অ্যালবাম। আর আগামী বছরের শুরুর দিকে অন্য অ্যালবামটিও প্রকাশিত হবে বলে জানান জেমস।

এদিকে, চলতি মাসে পারিবারিক কাজে জেমস যুক্তরাষ্ট্রে থাকবেন। ফিরবেন ঈদের আগে। এর পরই তিনি একক অ্যালবামের পরিকল্পনা করবেন। জেমসের মুখপাত্র রুবাইয়াৎ ঠাকুর রবিন বলেন, 'চলতি বছরেই জেমসের নতুন অ্যালবাম মুক্তি পাবে। পাশাপাশি এ বছরই নতুন আরও একটি অ্যালবাম তৈরি করবেন তিনি, যা আগামী বছর মুক্তি পাবে। জেমসভক্তদের জন্য এটি নিশ্চয়ই একটি সুখবর। প্রায় সাত বছর পর তারা প্রিয়শিল্পীর অ্যালবাম পেতে যাচ্ছেন।'

জেমসের নতুন অ্যালবামের গানগুলো রবি-ইয়োন্ডার মিউজিকের মাধ্যমে শ্রোতারা বিনামূল্যে শুনতে পাবেন। ইয়োন্ডার মিউজিক সার্ভিসটি ওয়াইফাই নেটওয়ার্কেও ব্যবহার করা যাবে। ২০০৯ সালে জেমসের সর্বশেষ একক অ্যালবাম 'কাল যমুনা' প্রকাশ হয়। এ ছাড়া জেমসের প্রকাশিত একক অ্যালবামগুলো হলো- 'অনন্যা' [১৯৮৭], 'পালাবি কোথায়' [১৯৯৫], 'দুঃখিনী দুঃখ করো না' [১৯৯৭], 'ঠিক আছে বন্ধু' [১৯৯৯], 'আমি তোমাদেরই লোক' [২০০৩], 'জনতা এক্সপ্রেস [২০০৫] ও 'তুফান' [২০০৬]।