ঈদের তিন ছবি চূড়ান্ত

প্রকাশ: ২৫ আগস্ট ২০১৭

আনন্দ প্রতিদিন প্রতিবেদক

ঈদের আনন্দ বাড়িয়ে দিতে প্রতি বছরের মতো এবার মুক্তি পাচ্ছে একাধিক চলচ্চিত্র। ক'দিন আগেও ৭-৮টি ছবি মুক্তি পাবে বলে শোনা গেলেও শেষ পর্যন্ত তিনটি ছবির মুক্তি চূড়ান্ত হয়েছে। সে তালিকায় আছে শাহাদৎ হোসেন লিটন পরিচালিত 'অহংকার', আবদুল মান্নানের 'রংবাজ' ও জাহাঙ্গীর আলম সুমনের 'সোনাবন্ধু'। গত বছরের মতো এবারও একসঙ্গে মুক্তি পাচ্ছে শাকিব-বুবলী জুটির দুই চলচ্চিত্র। এ নিয়ে দারুণ উচ্ছ্বসিত বুবলী। তিনি বলেন, গত বছর 'বসগিরি' ও 'শুটার' চলচ্চিত্রের মধ্য দিয়ে রূপালি পর্দায় আমার অভিষেক। শুনলাম, এবার ঈদেও আমার দুটি ছবি মুক্তি পাবে। এর থেকে বড় আনন্দ আর কী হতে পারে। আমার বিশ্বাস, এবারের ছবি দুটিও দর্শকদের হৃদয় জয় করবে।
অন্যদিকে, 'সোনাবন্ধু' চলচ্চিত্রের প্রধান তিনটি চরিত্রে অভিনয় করেছেন পপি, পরীমনি ও ডিএ তায়েব। এর মধ্য দিয়ে অনেক দিন পর মুক্তি পাচ্ছে পপি অভিনীত নতুন ছবি। ইতিমধ্যে তিন ছবির প্রযোজনা প্রতিষ্ঠান ঈদে মুক্তি দেওয়ার সব প্রস্তুতি শেষ করেছে বলে জানায়। ছবির নির্মাতা জাহাঙ্গীর আলম সুমন বলেন, 'এবার ঈদে এ ছবিটি মুক্তি পাবে। আমরা এরই মধ্যে মুক্তির সব প্রস্তুতি শেষ করেছি। গ্রামীণ পটভূমি কেন্দ্র করে এ ছবির গল্প এগিয়ে গেছে। আমরা আশাবাদী, গল্পটি সবার ভালো লাগবে। এরই মধ্যে প্রায় ৮০টির মতো সিনেমা হল বুকিং দিয়েছি। হলসংখ্যা সামনে আরও বাড়বে।'
'অহংকার' ছবির পরিচালক শাহাদৎ হোসেন লিটন জানান, ঈদে একশ'র বেশি সিনেমা হলে ছবিটি মুক্তি দেওয়া হবে।
তিনি বলেন, "দেশে হলের সংখ্যা আগের তুলনায় অনেক কমে গেছে। তার পরও আমরা চেষ্টা করছি একশ'র বেশি প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি দিতে। 'অহংকার' ভালো গল্পের ছবি। আর ভালো ছবি হলে দর্শক অবশ্যই প্রেক্ষাগৃহে যাবেন। আমার বিশ্বাস, ঈদে ছবিটি সুপারহিট ব্যবসা করবে।"
এদিকে, 'রংবাজ' চলচ্চিত্রটি শুরু থেকেই নানা কারণে আলোচনার জন্ম দিয়েছে। এর কাজ শুরু করেন নির্মাতা শামীম আহমেদ রনি। পরিচালক সমিতির সিদ্ধান্ত অমান্য করার অপরাধে সমিতির পক্ষ থেকে রনিকে নিষিদ্ধ করা হয়। মাস কয়েক আটকে থাকার পর প্রযোজনা প্রতিষ্ঠানের আবেদনে ছবির বাকি কাজ শেষ করেন আবদুল মান্নান। তিনি জানান, ঈদে 'রংবাজ' প্রায় ১৫০টির মতো সিনেমা হলে মুক্তি দেওয়া হবে। ইতিমধ্যে তারা ১২০টির মতো হল চূড়ান্ত করেছেন।