শিক্ষা সংবাদ

প্রকাশ: ১০ জুন ২০১৪      

তাজউদ্দিন সিকদার ইনস্টিটিউট অব মেডিকেল টেকনোলজি

বিভিন্ন ডিপ্লোমা কোর্সে ভর্তি

সদ্য প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলে একদিকে পাসের উল্লাস, অন্যদিকে ভর্তি পরীক্ষার যুদ্ধ। ভর্তি প্রার্থী থেকে শুরু করে প্রতিটি অভিভাবক পর্যন্ত চিন্তিত ভালো কোনো কলেজে ভর্তি নিয়ে। তাই সরকারি মাধ্যমিক কলেজ ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে পলিটেকনিক্যালের পাশাপাশি বেসরকারি কিছু মাধ্যমিক কলেজ এবং পলিটেকনিক্যাল গুণগতমানের শিক্ষা প্রদান করছে। এমন কিছু মাধ্যমিক কলেজ ও পলিটেকনিক্যালের মধ্যে মেট্রোপলিটন মডেল কলেজ ও তাজউদ্দিন সিকদার ইনস্টিটিউট অব মেডিকেল টেকনোলজি এবং ইউনিভার্সেল ইনস্টিটিউট অব টেকনোলজি অন্যতম। মেট্রোপলিটন মডেল কলেজে উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগে ভর্তির সুযোগ রয়েছে। তাজউদ্দিন সিকদার ইনস্টিটিউট অব মেডিকেল টেকনোলজিতে তিন বছর মেয়াদি ডিপ্লোমা ইন ফিজিওথেরাপি, ফার্মেসি, প্যাথলজি, ডেন্টাল মেডিসিন অ্যান্ড ডেন্টাল সার্জারি এবং পেসেন্ট কেয়ার (নার্সর্িং) বিশেষ রয়েছে। আর ইউনিভার্সেল ইনস্টিটিউট অব বিজনেস অ্যান্ড টেকনোলজিতে রয়েছে ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, সিভিল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং। এ শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে রয়েছে অত্যাধুনিক শীতাতপ নিয়ন্ত্রিত মাল্টিমিডিয়া ল্যাব। সার্বক্ষণিক ইন্টারনেট ব্রাউজিং সুবিধা, বিষয়ভিত্তিক বইয়ের লাইব্রেরি, ছেলেমেয়েদের জন্য পৃথক পৃথক হোস্টেল সুবিধাসহ নিজস্ব পরিবহনে যাতায়াতের সুব্যবস্থা। এ প্রতিষ্ঠানগুলো থেকে পাসকৃত ছাত্রছাত্রীদের নিজস্ব্ব বিশ্ববিদ্যালয়ে বিশেষ ছাড়ে উচ্চতর ডিগ্রি নেওয়ার সুযোগ রয়েছে।
যোগাযোগ :তাজউদ্দিন সিকদার ইনস্টিটিউট অব মেডিকেল টেকনোলজি, দারুস সালাম রোড, সংহিতা ভবন, মিরপুর-১, ঢাকা। ফোন :০১৭৭৯৯৯৫৫৭৭, ০১৯১৫৭৮৯৯০৩।

এসএআইএমটির নবীনবরণ ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

গতকাল ছাত্র-শিক্ষক মিলনায়তনে অত্যন্ত জাঁকজমকভাবে অনুষ্ঠিত হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীভুক্ত সাইক ইনস্টিটিউট অব মেডিকেল টেকনোলজির নবীনবরণ ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনা। দিনব্যাপী অনুষ্ঠিত এ বিশেষ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক ড. বিমল গুহ, পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহালুল হক চৌধুরী এবং অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাইক এডুকেশনাল গ্রুপের প্রতিষ্ঠাতা আবু হাসানাত মো. ইয়াহিয়া। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সাইক এডুকেশনাল গ্রুপের চেয়ারম্যান সোহেলী ইয়াছমিন। কোরআন তেলাওয়াত ও অতিথিদের ফুলেল শুভেচ্ছার মধ্য দিয়ে শুরু হয় এ অনুষ্ঠান। অনুষ্ঠানের বিভিন্ন পর্বে ছিল ব্যাজ পরিধান, স্বাগত বক্তব্য, নবীনদের বক্তব্য ও বিশেষ অতিথি, প্রধান অতিথির ভাষণ, কৃতী ছাত্রছাত্রীদের মেডেল ও অতিথিদের ক্রেস্ট প্রদান, মধ্যাহ্নভোজ এবং সব শেষে শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

গ্রন্থনা :তারিক হাসান