ইস্টার্ন ইউনিভার্সিটির আইইবির স্বীকৃতি অর্জন
রাজধানী ধানমণ্ডির ইস্টার্ন ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগ অর্জন করল ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের (আইইবি) স্বীকৃতি। বিশ্ববিদ্যালয়ের এই বিভাগের সব শিক্ষার্থী স্বীকৃতি পাবেন। এই অর্জনটি উদযাপনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের সাবেক চেয়ারম্যান আবুল খায়ের চৌধুরী, অ্যাডমিশন কমিটির চেয়ারম্যান মো. আলী আজ্জম, উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব, ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির ডিন অধ্যাপক ড. মো. নুরুল ইসলাম, ইইই বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. মির্জা গোলাম রাব্বানী, সিএসই বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. মো. মাহফুজুর রহমান, রেজিস্ট্রার আবুল বাশার খান, পরিচালক (ভর্তি) এএসএমজি ফারুক, পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ ইমতিয়াজ, শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীরা।

বই পড়া প্রতিযোগিতার পুরস্কার দিল
ব্রিটিশ কাউন্সিল-গ্রিন ইউনিভার্সিটি
বই পড়া প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করল ব্রিটিশ কাউন্সিল ও গ্রিন ইউনিভার্সিটি। সোমবার গ্রিন ইউনিভার্সিটি অডিটোরিয়ামে এক আয়োজনের মধ্য দিয়ে পুরস্কার তুলে দেন ব্রিটিশ কাউন্সিলের ডিরেক্টর অব বিজনেস জিম পোলার্ড ও উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির। এ সময় গ্রিন বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. গোলাম আহমেদ ফারুকী, ল্যাঙ্গুয়েজ সেন্টারের পরিচালক সহকারী অধ্যাপক সিরাজুম মুনীরা প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে অধ্যাপক গোলাম সামদানী ফকির বলেন, জীবনে এগিয়ে যেতে হলে জ্ঞানার্জন অপরিহার্য। বই পড়ার আগ্রহ কমে গেলে সামাজিক অবক্ষয় ঘটবে। তাই শুধু প্রতিযোগিতা নয়, জানার জন্যও বই পড়তে হবে।
ইউল্যাবে সেমিনার
ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) ডাটাসফট সিস্টেমস বাংলাদেশ লিমিটেড এবং হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশ সম্প্রতি আইওটি, ক্লাউড এবং ডাটা সায়েন্সের ওপর একটি সেমিনারের আয়োজন করে। ইউল্যাবের উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ইমরান রহমানের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে সেমিনার শুরু হয়। তিনি বলেন, আইসিটি মন্ত্রণালয় এবং ডাটাসফট সিস্টেমসের সহযোগিতায় শুরু হওয়া দেশের প্রথম আইওটি ল্যাবের একমাত্র একাডেমিক পার্টনার হচ্ছে ইউল্যাব। বক্তারা আইওটি এবং ক্লাউড সিস্টেমের বিভিন্ন চলমান প্রকল্প এবং বাংলাদেশের প্রেক্ষাপটে আইওটি এবং ক্লাউডের সম্ভাব্যতা, সুযোগ ও চ্যালেঞ্জগুলো তুলে ধরেন। তিন ঘণ্টাব্যাপী এই সেমিনারে উপস্থিত ছিলেন ডাটাসফট সিস্টেমস লিমিটেডের ডিরেক্টর এবং সিওও মঞ্জুর মাহমুদ, ডিরেক্টর অব টেকনোলজি হাসান রহমান রতন, ডেস্কটপ ক্লাউড ডোমেনের জেনারেল ম্যানেজার জিয়াউগুয়াং ঝেং, হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশের হেড অব সলিউশন আমস ওয়েই এবং সিএসইর সহকারী অধ্যাপক ড. নাফিস মনসুর।ইউল্যাবের উপ-উপাচার্য প্রফেসর ড. এইচএম জহিরুল হক, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. সাজ্জাদ হোসেন ও শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।
গ্রন্থনা : তারিক হাসান

মন্তব্য করুন