বই বিতরণ উৎসব

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০১৪      

প্রিয় চট্টগ্রাম ডেস্ক

নগর ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হয়েছে বৃত্তি বিতরণ উৎসব।
এমইএস স্কুল
এমইএস স্কুলে পাঠ্যবই বিতরণ উৎসব গত ১ জানুয়ারি অনুষ্ঠিত হয়। উৎসবের উদ্বোধন করেন স্কুল পরিচালনা পরিষদ সভাপতি এ আর এম শামিম উদ্দীন। তিনি সরকারের এ কর্মকাণ্ডের প্রশংসা করে শিক্ষার্থীদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার ওপর গুরুত্ব আরোপ করেন। স্কুলের প্রধান শিক্ষিকা নূর নাহার বেগম স্কুলের এগিয়ে চলার পথে শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকসহ এলাকাবাসীর সহায়তা কামনা করেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন দিলীপ বড়ূয়া, হান্নানা সুলতানা, সংকলিতা নাহা ও কামরুন নেছা। সবশেষে মোনাজাত পরিচালনা করেন মাওলানা হাফেজ এ রহমান।
ইটন গ্রামার স্কুল
নতুন বছরের শুরুতে বই উৎসব করে ইটন গ্রামার স্কুল। এ উপলক্ষে স্কুল প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক গাজী সালেহ উদ্দিন। তিনি বলেন, 'বিনামূল্যে বই বিতরণ করে সরকার শিক্ষাকে জনগণের দ্বারপ্রান্তে পেঁৗছে দেওয়ার এক অনন্য সুযোগ সৃষ্টি করে দিয়েছে।' অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলের অধ্যক্ষা রহিমা রউফ। তিনি যথাসময়ে শিক্ষার্থীদের হাতে বই পেঁৗছে দেওয়ার জন্য শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।
বটতলী শাহ্ মোহছেন আউলিয়া স্কুল
বটতলী শাহ্ মোহছেন আউলিয়া (রহ.) উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ উৎসব গত ২ জানুয়ারি অনুষ্ঠিত হয়। উৎসবের উদ্বোধন করেন স্কুল পরিচালনা পরিষদ সভাপতি অ্যাডভোকেট সালাহউদ্দিন আহমদ চৌধুরী লিপু। সহকারী প্রধান শিক্ষক সফিউল আলমের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অরুণ কুমার নাথ, নুরুল ইসলাম, জয়নুল আবেদীন, নাছির উদ্দিন, আনোয়ারুল ইসলাম, বিজেশ কান্তি চৌধুরী, এসএম ইউছুপ, ফরিদুল ইসলাম, এসএম হাবিবুর রহমান, জসিম উদ্দিন, ইলিয়াছ ফারুকী, আবদুল মান্নান, মো. বদরুল হক, স্বপন কান্তি দাশ, আবদুর রহিম, রোকেয়া বেগম, জাহেদা বেগম, ভক্তি দাশ ও সেলিনা আকতার।
ধর্মপুর কমলকৃষ্ণ বালিকা স্কুল

ফটিকছড়ির ধর্মপুর কমলকৃষ্ণ বালিকা উচ্চ বিদ্যালয়ের বই বিতরণ উৎসব সম্প্রতি স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত হয়। স্কুলের প্রধান শিক্ষক আনোয়ার হোসাইন ফারুকীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন স্কুল পরিচালনা পর্ষদ সভাপতি লায়ন মু. শাহাজাহান চৌধুরী। শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন গীতা দে, মু. জয়নাল আবেদীন, সন্তোষ কান্তি বসাক, মৌলানা আবু আহাম্মদ, মৃদুল কান্তি ধর, পাপড়ি খাস্তগীর, ইতি বড়ূয়া, ডেজী রাণী বড়ূুয়া, সুচন্দা রাণী দেব ও সমাজসেবক মু. হারুন চৌধুরী।