মসজিদের জমিতে বাণিজ্যিক ভবন নির্মাণের অভিযোগ

পটিয়ায় ইউএনওকে স্মারকলিপি

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০১৪      

পটিয়া প্রতিনিধি

পটিয়া পৌর সদরের থানা মসজিদের জমিতে অবৈধভাবে বাণিজ্যিক ভবন নির্মাণের প্রতিবাদে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোকেয়া পারভীনের কাছে স্মারকলিপি দেওয়া হয়েছে। ভূমি মালিকদের পক্ষে গত বৃহস্পতিবার বিকেলে এ স্মারকলিপি দেওয়া হয়।
জানা যায়, পৌর সদরের পোস্ট অফিস গলির ছদু তালুকদার বাড়ির পূর্বপুরুষ শত বছর আগে মসজিদটি নির্মাণ করেন। মসজিদের জন্য পাঁচ শতক জায়গা দিয়ে পুকুরসহ ৩৮ শতক জায়গা ছদু তালুকদারের ওয়ারিশদের জন্য রাখা হয়। ওয়ারিশরা দীর্ঘদিন ধরে ওই জমি দেখাশোনা করে আসছিল। অভিযোগ রয়েছে, সম্প্রতি মসজিদসহ আশপাশের ভূমি উন্নয়নের নামে বাণিজ্যিক ভবন নির্মাণের জন্য একটি চক্র তৎপরতা শুরু করে। চক্রটি পৌর মেয়রকে মসজিদ কমিটির সভাপতি বানিয়ে নুসরাত ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেডের সঙ্গে গত ৯ জানুয়ারি চুক্তি করে। ভূমি মালিকদের না জানিয়েই ১ কোটি ২০ লাখ টাকার চুক্তিটি করা হয়।
এদিকে অবৈধ এ চুক্তি বাতিলের দাবিতে ছদু তালুকদার বাড়ি উন্নয়ন ফোরামের উদ্যোগে স্থানীয়রা জড়ো হয়ে ইউএনওকে স্মারকলিপি দেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উন্নয়ন ফোরামের সহ-সভাপতি মফিজুর রহমান, সাধারণ সম্পাদক মোরশেদ হোসেন নিজামী, আবু তাহের, গোলাফুর রহমান, আবু তালেব, সরওয়ার হোসেন, আবু নায়েম রুবেল ও মো. শাকিল।