চট্টগ্রাম প্রেস ক্লাব বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার দাবা ইভেন্টে সাফল্য ধরে রেখেছেন রুবেল খান ও রবিন কুমার মলি্লক। এবারও সিনিয়রে রুবেল খান ও জুনিয়রে রবিন শিরোপা মুকুট পরেছেন। টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছেন রুবেল খান। টানা চতুর্থবারের মতো শিরোপা অক্ষুণ্ন রেখেছেন রবিন।
রুবেল খান বলেন, 'বুদ্ধির খেলা দাবা। এমন একটি ইভেন্টে চট্টগ্রাম প্রেস ক্লাবের সেরা দাবাড়ূ হওয়ার আনন্দটাই আলাদা। নিঃসন্দেহে এটা আমার বড় অর্জন। পেশাগত ব্যস্ততার পরও দাবা খেলাটা চালিয়ে যেতে চাই।' তিনি চট্টগ্রাম প্রেস ক্লাবের এই শিরোপা অর্জনকে নিজের দাবা খেলার ক্যারিয়ারে এগিয়ে রাখলেও সুখময় স্মৃতি হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দাবাড়ূ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে গিয়ে আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা প্রতিযোগিতায় অংশ নেওয়ার কথা তুলে ধরেন।
এদিকে টানা চারবার চট্টগ্রাম প্রেস ক্লাবের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার দাবা ইভেন্টের জুনিয়রে চ্যাম্পিয়ন হয়েছেন রবিন কুমার মলি্লক। রবিন বলেন, 'টানা চারবার জুনিয়র দাবাড়ূ হিসেবে চট্টগ্রাম প্রেস ক্লাবে চ্যাম্পিয়ন হওয়ার পর দাবা নিয়ে অনেক দূর যাওয়ার স্বপ্ন দেখছি। আমিও একদিন নিয়াজ মোর্শেদ ও জিয়াউর রহমানের মতো গ্র্যান্ডমাস্টার হতে চাই। তবে তার আগে আমাকে দাবা আরও ভালো করে শিখতে হবে।'

মন্তব্য করুন