মহানগর যুবদলের বিক্ষোভ সমাবেশ

প্রকাশ: ০৮ জুলাই ২০১৮      

সমকাল প্রতিবেদক

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল চট্টগ্রাম মহানগরের উদ্যোগে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার নিশ্চিত করার দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের দলীয় কার্যালয় নাসিমন ভবন চত্বরে ২ জুলাইয়ের সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন যুবদল চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি। চট্টগ্রাম মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি ইকবাল হোসেন, সিনিয়র যুগ্ম সম্পাদক মোশাররফ হোসাইন, সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক বাদশা ও ১৫টি থানা, ৪১টি ওয়ার্ডের সর্বস্তরের নেতারা।

মোশাররফ হোসেন দীপ্তি বলেন, 'চট্টগ্রাম মহানগরের আওতাধীন ১৫টি থানা ও ৪১টি ওয়ার্ডের রাজপথে পরীক্ষিত নেতাকর্মীদের নেতৃত্বের আসনে বসিয়ে রাজপথে আন্দোলন বেগবান করে দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করা হবে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সব ষড়যন্ত্রকে নস্যাৎ করা হবে।' সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ বলেন, 'আগামীদিনে কেন্দ্রীয় ঘোষিত যে নির্দেশনা আসবে রাজপথে পরীক্ষিত নেতাদেরদের সাথে নিয়ে সকল রাষ্ট্রীয় ষড়যন্ত্র প্রতিহত করা হবে। এই ভাবে নির্যাতন করে ক্ষমতা ধরে রাখা যায় না। জনতার ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে স্বৈরাচারী সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে।'

যুবদল নেতা মোহাম্মদ শাহেদ খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা এবং যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেন। গণতন্ত্র ও ভোটের অধিকার নিশ্চিত করতে চট্টগ্রাম মহানগর যুবদলের সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।