মহসিন কলেজের নবীনবরণে অধ্যক্ষ অঞ্জন নন্দী

শিক্ষার্থীদের মানুষ হওয়ার সাধনা করতে হবে

প্রকাশ: ০৮ জুলাই ২০১৮      

সমকাল প্রতিবেদক

সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়েছে। গত ১ জুলাই রোববার জাঁকজমকপূর্ণ পরিবেশে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক অঞ্জন কুমার নন্দী। বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ অধ্যাপক জোবেদা মাহমুদ ও শিক্ষক পরিষদের সম্পাদক মুহাম্মদ নজরুল ইসলাম।

অধ্যক্ষ অধ্যাপক অঞ্জন কুমার নন্দী তার বক্তব্যে একাডেমিক বিষয়সহ ছাত্রদের জ্ঞানের সাধনা, মানুষ হওয়ার সাধনা, মুক্তিযুদ্ধভিত্তিক স্বদেশ রচনা, মাদক, সন্ত্রাস ও ইভটিজিংমুক্ত সমাজ বিনির্মাণে ছাত্রদের গুরুত্বারোপ করেন।

উপাধ্যক্ষ অধ্যাপক জোবেদা মাহমুদ ছাত্রদেরকে সুশৃঙ্খল জীবনযাপন, দায়িত্বশীল সামাজিক মানুষ হওয়ার প্রচেষ্টা ও সামাজিক যোগাযোগ মাধ্যমের কুফল থেকে নিজেকে বাঁচিয়ে চলার দিকনির্দেশনা দেন।

শিক্ষক পরিষদের সম্পদক মুহাম্মদ নজরুল ইসলাম শিক্ষার্থীদের সুন্দরের সাধনা, শিল্পবোধসম্পন্ন মানুষ হিসেবে নিজেকে তৈরি করা এবং ভেতরের অমানুষ ও কালোকে দূর করে আলোকিত করার পথ বাতলে দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একাদশ শ্রেণির ভর্তি কমিটির তিন বিভাগের আহবায়ক মোহাম্মদ আবুল হোছাইন, মোহাম্মদ নাসিমুল হক ও মোহাম্মদ জাহাঙ্গীর আলম।