বিতর্ক প্রতিযোগিতায় প্রিমিয়ার ইউনিভার্সিটি রানারআপ

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০১৯      

ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে প্রিমিয়ার ইউনিভার্সিটি রানারআপ হয়েছে। প্রতিযোগিতায় ১২টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। চূড়ান্ত পর্বে প্রিমিয়ার ইউনিভার্সিটির পক্ষ থেকে প্রিমিয়ার ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (পিইউডিএস) সাম্পান দল ইউএসটিসির সাথে বিতর্কে অংশ নিয়ে রানারআপ হয়।

গত বৃহস্পতিবার, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ড. অনুপম সেনের সাথে দলের সদস্য আরিফুল ইসলাম, কাজী নুরুল হক ও মার্সেল অনিক হালদার সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার খুরশিদুর রহমান, সহকারী অধ্যাপক জুলিয়া পারভীন, সহকারী অধ্যাপক সঞ্জয় বিশ্বাস, সহকারী অধ্যাপক হিল্লোল সাহা, সহকারী অধ্যাপক মিনহাজ হোসাইন, সহকারী রেজিস্ট্রার আকলিমা আকতার আঁখি ও ইঞ্জিনিয়ার আবু রাসেল চৌধুরী প্রমুখ।

উপাচার্য বলেন, বিতর্ক প্রতিযোগিতা মানসিক উৎকর্ষ সাধনে সহায়ক। আমি আশা করি, ভবিষ্যতেও প্রিমিয়ার ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি এ ধরনের বিতর্ক প্রতিযোগিতায় অংশ নিয়ে বিজয় ছিনিয়ে আনবে। তিনি যুক্তির মাধ্যমে তর্ক পরিচালিত হয় উল্লেখ করে বলেন, মানবজীবনের সর্বক্ষেত্রে তর্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ।'