মহিলা সংসদের আয়োজন পিঠা-পুলির আনন্দ চবিতে

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০১৯      

সমকাল প্রতিবেদক

পিঠা-পুলির ম-ম গন্ধে ভরে গেছে ক্যাম্পাস। অনুষ্ঠানস্থলে চলছে পিঠা খাওয়ার ধুম। সেই সঙ্গে চলছে আনন্দ আড্ডা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) মহিলা সংসদের উদ্যোগে ৭ ফেব্রুয়ারি অন্যরকম আয়োজনে অনুষ্ঠিত হলো 'পিঠা উৎসব ২০১৯'। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ উৎসব উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মহিলা সংসদের সভানেত্রী সেলিনা আখতার।

প্রধান অতিথি বলেন, 'চবি মহিলা সংসদ ক্যাম্পাসে বসবাসরত মহিলাদের একমাত্র বিনোদন কেন্দ্র। এ সংসদের কার্যকরী পরিষদের নেত্রীরাসহ সব সদস্য তাদের সৃজনশীল কর্মকাণ্ডের মাধ্যমে এ সংসদকে সবসময় প্রাণবন্ত করে রাখেন। প্রসঙ্গক্রমে তিনি বলেন, আবহমান বাংলার ঐতিহ্যের স্বাক্ষর বহন করে এ পিঠা উৎসব। শহরের ব্যস্ততম জীবনে পিঠা উৎসবের তেমন গুরুত্ব না থাকলেও গ্রাম-বাংলায় এখনও এ পিঠা উৎসব সমধিক জনপ্রিয়। নতুন প্রজন্মকে পিঠা-পুলির সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার জন্য এ ধরনের অনুষ্ঠান অত্যন্ত ইতিবাচক ভূমিকা রাখবে। পরে মহিলা সংসদের সদস্যদের নিজস্ব আয়োজনে তৈরি করা বিভিন্ন পিঠা-পুলির স্টল পরিদর্শন করেন প্রধান অতিথি।

পিঠা উৎসবে সভানেত্রীর নিজস্ব উদ্যোগে স্থাপিত 'দোলনচাঁপা' নামে একটি স্টল ছিল। পিঠা উৎসবে মহিলা সংসদের সদস্যরা বিভিন্ন নামে পিঠার স্টল দেন।

অনুষ্ঠানে উৎসব কমিটির আহ্বায়ক সংসদের সাধারণ সম্পাদক জার্মিলা আক্তার হ্যাপী ও সদস্য সংসদের সহসম্পাদক নাজমা ইয়াসমীন, ক্রীড়া সম্পাদক রোজিনা আক্তার জুলি ও সদস্য মনোয়ারা ইসলাম শিল্পীসহ সংসদের বিপুল সংখ্যক সদস্য উপস্থিত ছিলেন।