সন্দ্বীপে প্রবীণদের জন্য আর্থিক সহায়তা

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০১৯      

সন্দ্বীপ প্রতিনিধি

সোসাইটি ফর ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভস্‌ (এসডিআই)-এর উদ্যোগে সন্দ্বীপে প্রধান জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে নগদ অর্থ সহায়তাসহ বিভিন্ন উপকরণ প্রদান করা হয়েছে।

এ উপলক্ষে সম্প্রতি সন্তোষপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সন্দ্বীপ থেকে নির্বাচিত সংসদ মাহফুজুর রহমান মিতা।

এসডিআই এর সন্দ্বীপ আঞ্চলিক ব্যবস্থাপক মো. সাইফুর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-উপজেলা ভাইস চেয়ারম্যান মাইন উদ্দীন মিশন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নেছা চৌধুরী জেসী, সন্তোষপুর ইউপি চেয়ারম্যান মাকসুদুর রহমান ফুলমিয়া, দীর্ঘাপাড় ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন টিটু, আমানউল্যা ইউপি চেয়ারম্যান শাহাদাত হোসেন চৌধুরী, মুছাপুর ইউপি চেয়ারম্যান আবুল খায়ের নাদিম, এসডিআই সেন্ট্রাল অফিসারের প্রোগ্রাম অফিসার মো. ইসমাইল। এছাড়া প্রবীণ দলের সভাপতি নুর আহম্মদ ও আনোয়ার অংশ নেন।

অনুষ্ঠানে ৬০ বছরের উপর যারা সরকারী বয়স্ক ভাতা পায় না এদের মধ্যে ১০০ জন প্রবীণ কে প্রবীণ ভাতা প্রদান করা হয়। ৫০ জন প্রবীণকে চাদর, ৫০ জন প্রবীণকে কম্বল, ১ জন প্রবীণ কে ভরণ পোষণ ও আবাসন সহায়তা হিসেবে নগদে ২৪ হাজার টাকা এবং মৃত সৎকার হিসেবে ৭ জন প্রবীণের জন্য নগদে ১৪ হাজার টাকা সহ মোট ৪ লাখ ৩৬ হাজার ৮শত টাকা প্রদান করা হয়। অনুষ্ঠানে এসডিআই'র পক্ষ থেকে প্রধান অতিথিকে একটি ক্রেস্ট প্রদান করা হয়।