দেড় কোটি টাকার সরকারি জায়গা উদ্ধার হাটহাজারীতে

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০১৯      

হাটহাজারী সংবাদদাতা

দেড় কোটি টাকার সরকারি জায়গা উদ্ধার হাটহাজারীতে

হাটহাজারীতে অবৈধ স্থাপন উচ্ছেদ করে সরকারি জমি উদ্ধার করা হয় - সমকাল

হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের জনগুরুত্বপূর্ণ চারিয়া কাজীপাড়া সড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদ কার্যক্রমে নেতৃত্ব দিয়েছেন হাটহাজারীর ইউএনও রুহুল আমিন। গত বৃহস্পতিবার বেলা ১১টায় এ অভিযান শুরু হয়। অভিযানে প্রায় দেড় কোটি টাকা মূল্যে ৩০ শতক সরকারি জায়গা উদ্ধার করা হয়েছে।

সূত্রে জানা যায়, প্রায় ৮৫০মিটার দৈর্ঘ্য ও ১০ ফুট প্রস্থের সরকারি খাস খতিয়ানভুক্ত কাজীপাড়া সড়কটি দীর্ঘদিন ধরে বেদখলে চলে যায়। এর মধ্যে ৩৭ লাখ টাকা ব্যয়ে গত বছর সরকারিভাবে সড়কটি ডাবল ব্রিক সলিনের টেন্ডার হয়। কিন্তু সড়কটি বেদখলে থাকায় গত ৩ মাস ধরে ঠিকাদারকে কাজ করতে হিমশিম খেতে হয়। স্থানীয়রা এ বিষয়ে হাটহাজারী ইউএনওকে লিখিত অভিযোগ দেন। ইউএনও প্রাথমিকভাবে সড়ক দখলকারীদের স্থাপনা সরিয়ে নিতে নির্দেশ দেন। অগ্রগতি না হওয়ায় তিনি এলাকাবাসীর সহযোগিতায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এতে সড়ক দখল করে গড়ে উঠা বেশ কয়েকটি দোকানপাঠ ও পাকা স্থাপনা ভেঙ্গে গুঁড়িয়ে দেওয়া হয়। অভিযানে উপজেলা পিআইও নিয়াজ মোর্শেদ, ইউপি চেয়ারম্যান নুরুল আবচার, থানার এসআই আবদুল জলিলের ফোর্স উপস্থিত ছিলেন।

ইউএনও রুহুল আমিন বলেন,' সড়ক দখল করে গড়ে ওঠা দোকানপাট বেশ কয়েকটি দোকানপাট ও পাকা স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়েছে। উদ্ধার করা হয়েছে প্রায় দেড় কোটি টাকা মূল্যের ৩০ তক সরকারি জায়গা।