আইআইইউসির চুক্তি সই অনুষ্ঠান

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০১৯      

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) ও ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার (আইআইইউএিম) মধ্যে গত ২৭ জানুয়ারি এক দ্বিপাক্ষিক চুক্তি (এমওএ) স্বাক্ষরিত হয়েছে। মালয়েশিয় আইআইইউসির ভাইস চ্যান্সেলর প্রফেসর কে.এম. গোলাম মহিউদ্দিন এবং আইআইইউএম'র রেকটর অধ্যাপক এমিরেটাস তান দাতু জুল কিফলি স্ব স্ব বিদ্যালয়ের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। এসময় উপস্থিত ছিলেন, আইআইইউসি'র উপ উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলী আজাদী, সেন্টার ফর রিসার্চ অ্যান্ড পাবলিকেশন্স (সিআরপি)-এর পরিচালক ড. আকতারুজ্জামান খান এবং স্টাফ ডেভলাপমেন্ট অ্যান্ড স্টুডেন্ট ওয়েলফেয়ার ডিভিশনের অতিরিক্ত পরিচালক মুহাম্মদ মাহফুজুর রহমান।

আইআইইউএম'র পক্ষে উপস্থিত ছিলেন, ইন্টারন্যাশনালাইজেশন অ্যান্ড এবং গ্লোবাল নেটওয়ার্কের ডেপুটি ডিরেক্টর অধ্যাপক ড. নূর ফরিদা বিনতি আবদুল মানায়া এবং এসাসিয়েট অধ্যাপক ড. ঝুলজাসত্রী আবদুল রাজাক।

উল্লেখ্য ১৯৯৮ সাল থেকে এই দুই বিশ্ববিদ্যালয় সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে উচ্চশিক্ষায় পারস্পরিক সহযোগিতা অব্যাহত রেখেছে।

এবারের এক দ্বিপাÿিক চুক্তি (এমওএ) স্বাক্ষরিত হওয়ায় দুই বিশ্ববিদ্যালয়ের দীর্ঘ বন্ধুত্বপূর্ণ সম্পর্কের পরিধী এবং আরো বৃহত্তর পর্যায়ে সুযোগ বৃদ্ধির নতুন দ্বার উন্মোচিত ও বিস্তৃত হলো। আইআইইউসি'র ছাত্রছাত্রীরা স্কলারশিপসহ অধ্যয়ন ও ক্রেডিট ট্রান্সফারের সুযোগ পাবে। বিজ্ঞপ্তি