চলতি মাসের শেষদিকে নোয়াখালীর চাটখিল পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে। নির্বাচন সামনে রেখে ইতোমধ্যে ভোটার ও সম্ভাব্য প্রার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে। আওয়ামী লীগ প্রার্থীরা সরকারের উন্নয়ন কার্যক্রমে সাফল্যের বার্তা ঘরে ঘরে পৌঁছে দিতে নানা কৌশলে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। চাটখিল পৌরসভাকে ডিজিটাল করার প্রতিশ্রুতি দিয়ে দুই মাস ধরে মাঠ চষে বেড়াচ্ছেন সাবেক ছাত্রনেতা নিজাম উদ্দিন (ভিপি)। তিনি আসন্ন চাটখিল পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী। চাটখিল পাঁচগাঁও মাহবুব সরকারি ডিগ্রি কলেজ ছাত্র সংসদের নির্বাচিত সাবেক ভিপি নিজাম উদ্দিন প্রকাশ ভিপি নিজাম বর্তমানে চাটখিল উপজেলা আওয়ামী লীগের সদস্য। আগামী ডিসেম্বর মাসে অনুষ্ঠিতব্য চাটখিল পৌরসভা নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী হিসাবে নির্বাচনী মাঠে সক্রিয়। প্রতিদিনই তিনি পৌর এলাকার বিভিন্ন স্থানে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নৌকার পক্ষে প্রচারণা চালাচ্ছেন।

এদিকে পৌর নির্বাচন ঘিরে সরগরম হয়ে উঠেছে স্থানীয় রাজনীতির মাঠ। চাঙ্গা হয়ে উঠেছেন দলে নেতাকর্মীরা। ভিপি নিজাম তার নির্বাচনী এলাকার ৯টি ওয়ার্ডে গত সেপ্টেম্বর থেকে ভোটারদের কাছে উপস্থিত হয়ে নৌকা প্রতীকে ভোট চাইছেন। যোগ দিচ্ছেন বিভিন্ন দলীয় কর্মসূচি ও সামাজিক অনুষ্ঠানে। পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের একাধিক সম্ভাব্য প্রার্থী থাকলেও প্রচার-প্রচারণা ও মনোনয়ন দৌড়ে নাজিম অনেকটা এগিয়ে রয়েছেন বলে তিনি দাবি করেন।

ভিপি নিজাম জানান, তিনি ১৯৮৪ সালে চাটখিল উপজেলা ছাত্রলীগের সভাপতি ও ১৯৮৫ সালে জেলা ছাত্রলীগের সহসভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৮৭ সালে তিনি চাটখিল পাঁচগাঁও মাহবুব সরকারি ডিগ্রি কলেজ ছাত্র সংসদ নির্বাচনে বিপুল ভোটে কলেজের ভিপি নির্বাচিত হন।

নাজিম বলেন, 'আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র পদে আমি একজন প্রার্থী। আমি বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক। আমার মনপ্রাণ জুড়ে আছে আওয়ামী লীগ। বিএনপি-জামায়াত অধ্যুষিত চাটখিলে নৌকার ভোট বৃদ্ধি ও আওয়ামী লীগ সরকার তথা নোয়াখালী-১ আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহীমের উন্নয়ন কর্মকাণ্ড ও সাফল্যের বার্তা ঘরে ঘরে পৌঁছাতে কাজ করছি।

মন্তব্য করুন