স্বল্প খরচে অধিক ফসল উৎপাদনের লক্ষ্যে লক্ষ্মীপুরের কমলনগরে কৃষকদের মধ্যে বিনামূল্যে উচ্চফলনশীল জাতের ধানের বীজ বিতরণ করা হয়েছে। বীজ ও কীটনাশক উৎপাদনকারী প্রতিষ্ঠান বায়ার ক্রপসায়েন্স লিমিটেডের উদ্যোগে বুধবার উপজেলার ১৫০ প্রান্তিক কৃষকের মধ্যে ধানের বীজ বিতরণ করা হয়।

এ উপলক্ষে উপজেলার চরজাঙ্গালিয়া এসসি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রতিষ্ঠানটির কুমিল্লা অঞ্চলের ব্যবস্থাপক কৃষিবিদ জাহিদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন চরজাঙ্গালিয় এসসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. লকিয়ত উল্যাহ ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. আরিফুল ইসলাম।

বায়ার ক্রপসায়েন্স লিমিটেডের টেরিটরি অফিসার কৃষিবিদ ইসমাইল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমলনগর প্রেস ক্লাবের সহসভাপতি মুছাকামিল্লাহ, বায়ার ক্রপসায়েন্স লিমিটেডের কর্মকর্তা কৃষিবিদ মোহাম্মদ আবু বকর, পরিবেশক মো. হেলাল প্রমুখ।

এ সময় উপজেলার ১৫০ জন প্রান্তিক কৃষকের মধ্যে তিন কেজি করে উচ্চফলনশীল 'অ্যারাইজ তেজ গোল্ড' জাতের ধানের বীজ বিতরণ করা হয়।

বায়ার ক্রপসায়েন্স লিমিটেডের কর্মকর্তারা জানান, 'অ্যারাইজ তেজ গোল্ড' উচ্চফলনশীল ধান। উচ্চফলনশীল এই ধান চাষের মাধ্যমে এক বিঘা জমি থেকে ৩০ থেকে ৩৩ মণ ধান উৎপাদন করা সম্ভব।

মন্তব্য করুন