জমে উঠেছে পর্যটন শহর খাগড়াছড়ি কাঠ ব্যবসায়ী সমবায় সমিতির নির্বাচন। আগামী ২৯ নভেম্বর নির্বাচনকে সামনে রেখে সমিতির ৭টি পদে নির্বাচনী লড়াইয়ে নেমেছেন ২৩ প্রার্থী। বিজয় নিশ্চিত করতে ভোটারদের ধারে ধারে ঘুরে বেড়াচ্ছেন তারা। জেলার সর্ববৃহৎ এই ব্যবসায়ী সমিতির ভোটাররা দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছেন। তাই ভোট প্রার্থনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা।

নির্বাচনে সভাপতি পদে দু'জন, সহসভাপতি পদে ৪, সাধারণ সম্পাদক পদে ৬, সহ-সাধারণ সম্পাদক পদে ২, কোষাধ্যক্ষ পদে ২, দপ্তর সম্পাদক পদে ২ ও সাধারণ সদস্য পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাজি মো. কাশেম (চেয়ার) ও বর্তমান সভাপতি সাবেক পৌর কমিশনার তপন কান্তি দে (ছাতা)। সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. আমীন শরীফ সওদাগর (কাপ পিরিচ), মো. এনায়েত খান লিটন (হরিণ), দীন মোহাম্মদ (বটগাছ) ও মিন্টু বিকাশ চাকমা (আম)।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. মুজিবুর রহমান (ময়ূর), মনির হোসেন (বাইসাইকেল), মো. জাহাঙ্গীর আলম (উড়োজাহাজ), আবুল কালাম ভূঁইয়া (তালাচাবি), কামাল হোসেন (দোয়াত কলম) ও শামশুল হুদা (গোলাপফুল)। সহ-সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. জসিম উদ্দিন (নলকূপ) ও মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী (চশমা)।

দপ্তর সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. নুরনবী (মাছ) ও দিদারুল আলম (শাপলা ফুল)। কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোস্তফা (ফুটবল) ও নজরুল ইসলাম (মই)। সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আব্দুল জব্বার (টেলিভিশন), রফিকুল ইসলাম (কলস), আবুল হোসেন তালুকদার (টেবিল ফ্যান), পংকজ বড়ূয়া (দোয়েল) ও খোরশেদ কোম্পানী (মোরগ)।

সমিতির কয়েকজন ভোটারের সঙ্গে কথা বলে জানা যায়, জেলার ৯টি উপজেলার কাঠ ব্যবসায়ীসহ দেশের বিভিন্ন এলাকার প্রতিষ্ঠিত কাঠ ব্যবসায়ীদের সমন্বয়ে গঠিত খাগড়াছড়ি কাঠ ব্যবসায়ী সমবায় সমিতির নির্বাচন সুষ্ঠুভাবে ব্যবসা পরিচালনা খুবই গুরুত্বপূর্ণ। তাই ব্যবসায়ী ও সমিতির সামগ্রিক স্বার্থে সততা ও যোগ্যতা বিবেচনা করেই ভোট প্রয়োগ করবেন তারা। এই ব্যবসায়ী সংগঠনের মোট ভোটার সংখ্যা ১৬৫। তাদের মধ্যে পার্বত্য চট্টগ্রাম শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরাও রয়েছেন।

এ বিষয়ে গত ১৬ নভেম্বর খাগড়াছড়ি কাঠ ব্যবসায়ী সমবায় সমিতির সদস্যদের উপস্থিতিতে সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সমিতির বর্তমান সভাপতি তপন কান্তি দের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পার্বত্য চট্টগ্রাম শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি প্রধান অতিথি ছিলেন। সভায় সমিতির উপদেষ্টা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম ও হাজি আবু তৈয়ব বক্তব্য রাখেন।

মন্তব্য করুন