বর্ণাঢ্য আয়োজনে হকি কেন্দ্রের স্কুল হকি লিগের ২২তম আসরের উদ্বোধন হয়েছে।

গত শুক্রবার নগরের মিউনিসিপ্যাল মডেল হাইস্কুল মাঠে নয় দিনব্যাপী এই লীগের উদ্বোধন করেন জেলার সাবেক কৃতী হকি খেলোয়াড় ফয়জুর রহমান রবিন।

হকি কেন্দ্রের প্রতিষ্ঠাতা মুহাম্মদ মহসিনুল হক চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিজেকেএসের কাউন্সিলর প্রবীণ ঘোষ।

উপস্থিত ছিলেন- সাহাবুদ্দীন হাসান বাবু, লুৎফুল করিম সোহেল, হাসান তৌফিক ইমাম, মোহাম্মদ শরীফ, মামুন হক, মঈনুদ্দীন মাহমুদ শাকিল, মীর কফিল উদ্দীন, তাজুল ইসলাম, মিজানুর রহমান, এম তাজুল হক দিনার, এটিএম কাউসার হাবীব, অন্বেষ চৌধুরী প্রমুখ।

স্কুল হকি লিগের ২২তম আসরে চমৎকার নৈপুণ্য দেখিয়ে উদ্বোধনী দিন গতবারের চাম্পিয়ন জেএমসেন স্কুল অ্যান্ড কলেজ ২-০ গোলে চসিক হাতেখরি স্কুল অ্যান্ড কলেজকে পরাজিত করে পূর্ণ পয়েন্ট লাভ করে। খেলায় ছোট ছোট পাসে সুন্দর বল আদান-প্রদানে মুহুর্মুহু আক্রমণ রচনা করে জেএমসেন স্কুল টিম। ১৬ মিনিটে সম্মিলিত আক্রমণ থেকে দোদুল দাশের দর্শনীয় ফ্লিকে ১-০ গোলে এগিয়ে যায় বিজয়ী দল। পরবর্তীতে পাল্টা আক্রমণ থেকে হাতেখড়ির ফরোয়ার্ডরা বেশ কটি গোলের সম্ভাবনা জাগিয়েও গোলের মুখ দেখেনি, এ অবস্থায় দু'দল বিরতিতে যায়।

পরবর্তীতে খেলার ৫০ মিনিটে রাজিবের পাস থেকে আবারও চমৎকার কানেক্টে দোদুল দাশ গোল করে দলকে ২-০ গোলে বিজয় নিশ্চিত করে।

ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন জেএমসেন স্কুল টিমের দোদুল দাশ। খেলা পরিচালনা করেন এটিএম কাউসার হাবীব ও অন্বেষ চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে ফয়জুর রহমান রবিন হকি কেন্দ্রের কার্যক্রমে প্রশংসা করেন। এ সময় তিনি চট্টগ্রামে হকি মাঠ বাস্তবায়নের জন্য সিজেকেএস কর্তৃপক্ষের প্রতি অনুরোধ করেন।

প্রসঙ্গত, প্রতিষ্ঠার পর থেকে হকি কেন্দ্র থেকে প্রশিক্ষণ নিয়ে বেশ কয়েকজন খেলোয়াড় জাতীয় পর্যায়ে সুনামের সঙ্গে খেলছেন। বর্তমান জাতীয় হকি টিমেও হকি কেন্দ্রের বেশ কয়েকজন খেলোয়াড় গুরুত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছেন। মূলত হকি কেন্দ্রের প্রতিষ্ঠাতা মুহাম্মদ মহসিনুল হক চৌধুরীর হাত ধরেই অনেক খেলোয়াড় জাতীয় দলে খেলার যোগ্যতা অর্জন করেন।

মন্তব্য করুন