চন্দনাইশের খানহাট-ধোপাছড়ি-বান্দরবান জেলা সড়কের হাশিমপুর ই্‌উনিয়ন অংশের নামকরণ করা হয়েছে 'বীর মুক্তিযোদ্ধা হারুন আল জাফর চৌধুরী সড়ক।' গত ১১ জানুয়ারি রাষ্ট্রপতির আদেশক্রমে সিনিয়র সহকারী সচিব মো. গোলাম জিলানী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

বীর মুক্তিযোদ্ধা হারুন আল জাফর চৌধুরী ২০১৮ সালে মৃত্যুবরণ করেন। জীবদ্দশায় তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন। ১৯৯০ সালের পর থেকে টানা ২৫ বছর তিনি হাশিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি মুক্তিযুদ্ধকালীন গ্রুপ কমান্ডার এবং উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের প্রথম কমান্ডার ছিলেন। এ ছাড়া চন্দনা সাংস্কৃতিক একাডেমির প্রতিষ্ঠাতা ছিলেন তিনি। স্থানীয় সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম চৌধুরীর প্রচেষ্টায় জনবহুল সড়কটি বীর মুক্তিযোদ্ধা হারুন আল জাফর চৌধুরীর নামে নামকরণ হওয়ায় এলাকাবাসীও সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের বর্তমান কমান্ডার জাফর আলী হিরু বলেন, বীর মুক্তিযোদ্ধা হারুন আল জাফর চৌধুরীর নামে সড়কের নামকরণ করায় তারা কৃতজ্ঞ। তিনি চন্দনাইশের অন্য সড়কগুলোও মুক্তিযোদ্ধাদের নামে নামকরণের দাবি জানান।

মন্তব্য করুন