লক্ষ্মীপুরের কমলনগর ও রামগতি উপজেলার চারটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ২৭০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়নপত্র দাখিলের শেষদিন ১৭ অক্টোবর বিকেল ৫টা পর্যন্ত রিটার্নিং অফিসারদের কার্যালয়ে ওইসব প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ২৮, সদস্য পদে ১৮৬ ও সংরক্ষিত নারী সদস্য পদে ৫৬ জন প্রার্থী রয়েছেন।

কমলনগর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, চরলরেন্স ইউপিতে চেয়ারম্যান পদে দুই, সদস্য পদে ৩৫ ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৪ জন; চরমার্টিন ইউপিতে চেয়ারম্যান পদে ১১, সদস্য পদে ৫২ ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৪ জন এবং চরকাদিরা ইউপিতে চেয়ারম্যান পদে ৯, সদস্য পদে ৪৭ ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

অন্যদিকে রামগতি উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার চরগাজী ইউপিতে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য চেয়ারম্যান পদে ছয়, সদস্য পদে ৫২ এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৩ জন মনোনয়নপত্র দাখিল করেন।

চরলরেন্স ইউপিতে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা একেএম নুরুল আমিন মাস্টার (আওয়ামী লীগ) ও মো. সোলাইমান (স্বতন্ত্র)।

চরমার্টিন ইউপিতে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বর্তমান চেয়ারম্যান ইউছুফ আলী মিয়া (আওয়ামী লীগ), বিএনপি নেতা সাবেক চেয়ারম্যান আলী আহাং (স্বতন্ত্র), আব্বাস উদ্দিন (আওয়ামী লীগ বিদ্রোহী), জেএসডি নেতা আব্দুল বাতেন বাবুল মুন্সী (স্বতন্ত্র), মাকছুদুর রহমান মানিক (স্বতন্ত্র), মো. নুরনবী (স্বতন্ত্র), নুর হোসেন (স্বতন্ত্র), মো. ইব্রাহীম (স্বতন্ত্র), মো. আল আমিন (স্বতন্ত্র), জাহাঙ্গীর আলম (স্বতন্ত্র) ও আব্দুল কাদের (ইসলামী আন্দোলন)।

চরকাদিরা ইউপিতে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন- বর্তমান চেয়ারম্যান মাওলানা খালেদ সাইফুল্লাহ (ইসলামী আন্দোলন), ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম সাগর (আওয়ামী লীগ), জেলা কৃষকলীগের সহসভাপতি সাবেক চেয়ারম্যান আশ্রাফ উদ্দিন রাজন রাজু (আওয়ামী লীগ বিদ্রোহী), বিএনপি সমর্থিত সাবেক চেয়ারম্যান মো. হোসেন হাওলাদার (স্বতন্ত্র), উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সফিক উল্যাহ বাংলা নেতা (আওয়ামী লীগ বিদ্রোহী), ইব্রাহীম বাবুল (স্বতন্ত্র), জয়নাল আবদীন (স্বতন্ত্র), মহিউদ্দিন হাওলাদার (স্বতন্ত্র) ও শরিফুল ইসলাম (স্বতন্ত্র)।

এ ছাড়া চরগাজী ইউপিতে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন- বর্তমান চেয়ারম্যান তাওহীদুল ইসলাম সুমন (আওয়ামী লীগ), উপজেলা কৃষকলীগের সহসভাপতি সাইফুল আলম (আওয়ামী লীগ বিদ্রোহী), সাবেক ছাত্রলীগ নেতা মাহবুবুল আলম (স্বতন্ত্র), আওয়ামী লীগকর্মী সোহেল আহমদ (স্বতন্ত্র), সোলায়মান রানা (স্বতন্ত্র) ও আবুল কালাম (ইসলামী আন্দোলন)।

কমলনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. জায়েদুল হোসেন চৌধুরী জানান, ২৬ অক্টোবর প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন। ২৭ অক্টোবর প্রতীক বরাদ্দ ও ১১ নভেম্বর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ নির্বাচনের ভোটগ্রহণ।

মন্তব্য করুন