রাতের পার্টিতে

প্রকাশ: ০৯ জুলাই ২০১৪      

ফারনাজ আলম বর্তমানে ওমেন্স ওয়ার্ল্ডের পরিচালক হিসেবে কাজ করছেন। তিনি পড়াশোনা করেছেন কানাডায়। সেখানেই সৌন্দর্য ও স্কিন কেয়ার বিষয়ক অ্যাসথেটিসিয়ান ডিগ্রি নেন এবং যুক্তরাষ্ট্রে ম্যাক ব্র্যান্ড মেকআপ ও ফ্যাশন শো বিষয়ে বিশেষ প্রশিক্ষণ সম্পন্ন করেন। লিখেছেন খা

ঈদের স্পেশাল মেকআপের জন্য একটু সময় তো লাগেই। তাই সারাদিনের ক্লান্তি দূর করতে চা বা কফি খেয়ে বেশ কিছুটা সময় হাতে রেখে সাজের প্রস্তুতি নিন। প্রথমেই দুধ, মধু ও ময়দার মিশ্রণ দিয়ে ত্বক পরিষ্কার করে নিন। এর পর ময়েশ্চারাইজার লাগিয়ে পাঁচ মিনিট অপেক্ষা করুন। এর পরে বেজ তৈরি করুন। প্রথমেই নজর দিন চোখে। ফাউন্ডেশন লাগানোর সময় চোখের ওপর ও নিচে ভালো করে মিলিয়ে দিন। চোখের তলায় কালি থাকলে কনসিলার দিয়ে নিন। আর যদি ফেস পাউডার ব্যবহার করেন তাহলে ব্রাশ দিয়ে পাউডার ভালোভাবে ঝেড়ে নিন। এর পর চোখের ওপর পাতাজুড়ে বেস আইশ্যাডো লাগান। পোশাকের সঙ্গে মিলিয়ে বা দু-তিনটি শেড মিলিয়ে আইশ্যাডো লাগিয়ে নিন। ভ্রুর ঠিক নিচে হাইলাইটার লাগান। কাজল শুধু চোখের ভেতর লাগান, ওপরে ও নিচে আইলাইনার লাগান। যারা আইলাইনার ব্যবহার করতে চান না, তারা একটু গাঢ় করে কাজল লাগাতে পারেন।
স্মোকি লুকের জন্য হালকা গাঢ় বাদামি বা কালো আইলাইনার ব্যবহার করুন। সঙ্গে সোনালি বা ব্রোঞ্জ ও কপার আইশ্যাডো দিন। আইল্যাশের কাছে সাদা পার্ল শিমার লাগান। সবশেষে ২-৩ কোটে মাশকারা লাগান। নাক একটু ছোট ও মোটা হলে দু'পাশে ডার্ক শেডের ফাউন্ডেশন লাগিয়ে নিন। এতে নাক শার্প দেখাবে। নাকের ওপরের অংশে লাইট শেডের ফাউন্ডেশন এবং কম্প্যাক্ট লাগিয়ে নিন। গোলাপি, বাদামি শেডের বল্গাসন একটু হেসে নিয়ে আপনার গালের আপেল পয়েন্টে ব্রাশ করুন ও চিক বোনে লাগান। রাতের সাজে একটু গাঢ় রঙের লিপস্টিক ব্যবহার করতে পারেন। চুলের সাজের সময় আপনার মুখের গড়নের কথাও মাথায় রাখুন। যাদের মুখ গোল তারা কপালের দিকটা কম ফোলান। লম্বাটে চেহারা যাদের তারা পেছনের দিকটা ফুলিয়ে নিতে পারেন। চাপা মুখের যারা, তারা দু'পাশেই হালকা করে চুল ফুলিয়ে চুল সেট করে নিন।
সবার ঈদ আনন্দে কাটুক, সবার জন্য শুভেচ্ছা।