মাথা নত না করার প্রত্যয়

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২১

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিভিন্ন স্থানে সমকাল সুহৃদ সমাবেশ নানা কর্মসূচি নেয়। বিভিন্ন স্থান থেকে পাঠানো লেখা ও ছবি নিয়ে এ প্রতিবেদন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সুহৃদ সমাবেশের সদস্যরা। ২১ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০টার দিকে এ ফুলেল শ্রদ্ধা জানান তারা।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সুহৃদ সমাবেশের সভাপতি ও শামসুন্নাহার হলের প্রভোস্ট ড. লায়লা খালেদা, সাধারণ সম্পাদক রাকিব উদ্দীন, সাংগঠনিক সম্পাদক ইমাম ইমু, আহমেদ জোনায়েদ, তামিম আহমেদ শরীফ প্রমুখ।



ঝিনাইদহ

অমর একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সমকাল সুহৃদ সমাবেশ এবং ঝিনাইদহ ক্যাডেট একাডেমি আয়োজিত কুইজ ও চিত্রাংকন প্রতিযোগিতার অনুষ্ঠিত হয়। আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. শেখ রেজাউল করিম বলেন, বাংলা ও বাংলাদেশকে মনের গভীর থেকে লালন করতে হবে। যাদের আত্মত্যাগে আমরা বাংলা ও বাংলাদেশকে পেয়েছি, তাদের ত্যাগ কখনও ভোলা যাবে না। সমকাল সুহৃদ সমাবেশ কুষ্টিয়া জেলা শাখার সভাপতি ও ঝিনাইদহ ক্যাডেট একাডেমির পরিচালক মো. জাহিদুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- আফসার উদ্দিন ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ ড. আব্দুল করিম, কুষ্টিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও আন্দোলনের বাজার পত্রিকার সম্পাদক আনিসুজ্জামান ডাবলু, কুষ্টিয়া ডিবির ইন্সপেক্টর এসএম আশরাফুল আলম, আর্টের শিক্ষক ও প্রতিযোগিতার বিচারক নুর আলম ইউনুস, সাংবাদিক নুরুল ইসলাম সুরুজ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সমকালের জেলা প্রতিনিধি সাজ্জাদ রানা। সার্বিক সহযোগিতায় ছিলেন সুহৃদ সমাবেশের সাধারণ সম্পাদক আবু তালহা, সহসভাপতি হাফিজুর রহমান প্রমুখ।



মৌলভীবাজার

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে জেলা সদরের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে সুহৃদ সমাবেশ মৌলভীবাজার জেলা শাখা। র‌্যালি শেষে পুষ্পস্তবক অর্পণের সময় উপস্থিত ছিলেন- সুহৃদ সমাবেশ জেলা কমিটির উপদেষ্টা মহিদুর রহমান, সেলিম মিয়া, জেলা কমিটির সভাপতি আবুল কালাম আজাদ, সহসভাপতি প্রভাষক সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক উপানন্দ বর্মণ, সাংস্কৃতিক সম্পাদক অরুণ বর্মণ, সদস্য রোকেয়া খাতুন, মিনহাদ আহমদ, সুলেমান আহমদ, শিশু সদস্য রাইসা ও আরিশাসহ অনেকে। া

সুহৃদ সমাবেশ ডেস্ক