লড়াইটা যখন এক বনাম আঠারোর- প্রতিদ্বন্দ্বিতার আলোচনা তাই বেমানানই বলা যায়। লা পালমার বিপক্ষে আজ বার্সেলোনার ম্যাচে দেখার বিষয় মূলত মেসির গোল পাওয়া না পাওয়া। ক্যারিয়ারে এখন পর্যন্ত যে চারটি ক্লাবের বিপক্ষে খেলেছেন কিন্তু গোল পাননি, তার একটি লা পালমা। দুর্বার বার্সার সামনে পুঁচকে পালমার প্রধান লক্ষ্য হতে পারে তাই মেসিকে ঠেকানো।
সেপ্টেম্বরে ন্যু ক্যাম্পে গিয়ে ২-১-এ হেরে আসা ম্যাচে মেসিকে অবশ্য খেলা দিয়ে রুখতে পারেনি পালমা। মূলত পায়ের চোটে পড়ে ওইদিন ম্যাচের ১০ মিনিটের মাথায় মাঠ ছেড়ে যেতে হয় মেসিকে। যে ইনজুরি শেষ পর্যন্ত আট সপ্তাহের জন্য মাঠ থেকে ছিটকে দেয় বার্সার নাম্বার টেনকে। এ মুহূর্তে ২৪ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে শিরোপার পথে বেশ খানিকটা এগিয়ে আছে বার্সেলোনা। দুই ও তিন নম্বরে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদ আর রিয়াল মাদ্রিদ আছে যথাক্রমে ৬ ও ৭ পয়েন্ট পেছনে। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩১ ম্যাচ অপরাজিত থাকা বার্সা লা লীগায় জয় পেয়েছে সর্বশেষ আট ম্যাচের সবকটিতেই। ৫ ডিসেম্বরের পর থেকে কাতালানরা বার্সেলোনার বাইরে কোনো ম্যাচেই পয়েন্ট খোয়ায়নি।
লা পালমাও যে বার্সাকে আটকে দিতে পারবে, তার সম্ভাবনা কম। বিশেষ করে নিজেদের সর্বশেষ পাঁচ ম্যাচের চারটিতেই হেরে বসা পালমা বার্সার সামনে সবসময়ই অসহায়। শেষবার ১৯৮৬ সালের পর পরবর্তী নয় ম্যাচের কোনোটিতেই বার্সাকে হারাতে পারেনি পালমা। চলতি মৌসুমে এখন পর্যন্ত ২৪ ম্যাচে ২১ পয়েন্ট জোগাড় করা পালমা পয়েন্ট টেবিলের ১৮ নম্বরে থেকে লীগ অবনমনের শঙ্কায় আছে।

মন্তব্য করুন