এই ম্যাচও হারল শ্রীলংকা!

প্রকাশ: ২৫ আগস্ট ২০১৭

স্পোর্টস ডেস্ক

আকিলা ধনঞ্জয়ার ঘূর্ণিজাদুতে বিনা উইকেটে ১০৯ রান থেকে মুহূর্তের মধ্যে ১২১ রানে ৬ উইকেটে পরিণত হয়েছিল ভারত। আরও দশ রানের মধ্যে আকসার প্যাটেল সাজঘরে ফিরে গেলে ভারতের পরাজয় সময়ের ব্যাপার মনে হচ্ছিল। কিন্তু বহু যুদ্ধের পোড় খাওয়া সৈনিক মহেন্দ্র সিং ধোনি তখনও ছিলেন। ভুবনেশ্বর কুমারকে নিয়ে এ ম্যাচ জিতিয়েই সাজঘরে ফেরেন ধোনি। অষ্টম উইকেটে তারা দু'জন অবিচ্ছিন্নভাবে ১০০ রান যোগ করেন। ৩ উইকেটের এ জয়ে সিরিজে ভারত ২-০-তে এগিয়ে গেল।
অফস্পিনার হিসেবে পরিচিত হলেও ধনঞ্জয়ার হাত থেকে বল বেরিয়েছে লেগস্পিনের ঢঙে। তাই অফস্পিনগুলো আসলে ছিল গুগলি। সেই গুগলির বিভ্রান্তিতে পড়েই কি-না তার এক ওভারে বোল্ড হয়েছিলেন বিরাট কোহলি, কেএল রাহুল ও কেদার যাদব। শেষ পর্যন্ত তিনি ৬ উইকেট তুলে নিয়েছিলেন। কিন্তু তিনি ছাড়া শ্রীলংকার আর কেউই বোলিং নূ্যনতম আলো ছড়াতে পারেননি। তাই তরুণ এ স্পিনারের ক্যারিয়ারসেরা পারফরম্যান্সের পরও দল জেতেনি।
গতকাল সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ভারতের বিপক্ষে আরও একবার ধরা পড়ল তাদের ব্যাটিংয়ের হতশ্রী রূপ। টস হেরে আগে ব্যাট করতে নামা লংকানরা ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে তুলল ২৩৬ রান। পাল্লেকেলেতে অনুষ্ঠিত ম্যাচে এদিন ইনিংসের শুরু থেকে নিয়মিতই উইকেট হারিয়েছে স্বাগতিকরা। ১২১ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে ফেলার পরই মূলত বড় সংগ্রহের আশা শেষ হয়ে যায়। ষষ্ঠ উইকেটে সিরিবর্ধনে আর চামারা কাপুগেদারা মিলে স্কোরকার্ডে যোগ করেন ৯১ রান।
সংক্ষিপ্ত স্কোর :শ্রীলংকা :৫০ ওভারে ২৩৬/৮ (সিরিবর্ধনে ৫৮, কাপুগেদারা ৪০, ডিকওয়েলা ৩১; বুমরাহ ৪/৪৩, চাহাল ২/৪৩)।
ভারত :(টার্গেট ৪৭ ওভারে ২৩১) ৪৪.২ ওভারে ২৩১/৭ (ভুবনেশ্বর ৫৩*, ধোনি ৪৫*, রোহিত ৫৪, ধাওয়ান ৪৯; ধনঞ্জয়া ৬/৫৪)
ফল :ভারত ৩ উইকেটে জয়ী।