তামিম-রুবেলকে ছাড়া দুবাই গেল দল

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৮      

ক্রীড়া প্রতিবেদক

এশিয়া কাপ খেলতে গতকাল সন্ধ্যা সাড়ে ৭টায় দুবাইয়ের উদ্দেশে রওনা হয়ে গেছে বাংলাদেশ জাতীয় দল। তবে ভিসা জটিলতায় তারকা ওপেনার তামিম ইকবাল ও পেসার রুবেল হোসেন গতকাল দলের সঙ্গে যেতে পারেননি। একই কারণে ম্যানেজারের দায়িত্ব পাওয়া খালেদ মাহমুদ সুজন ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুও যেতে পারেননি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র জানিয়েছে, দুশ্চিন্তার কিছু নেই, অতি শিগগিরই এ চারজন ভিসা পেয়ে যাবেন। ভিসা হাতে পাওয়া মাত্রই তারা দুবাই রওনা হবেন।

বিসিবির ওই সূত্র জানিয়েছে, দুই ক্রিকেটার তামিম ও রুবেল হয়তো দু-একদিনের মধ্যে ভিসা পেয়ে যাবেন। তারা এশিয়া কাপ শুরুর আগেই দলের সঙ্গে যোগ দিতে পারবেন। তবে ম্যানেজার খালেদ মাহমুদ ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনের ক'দিন দেরি হতে পারে। তাই দলের স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ মারিও ভিল্লাভারানে আপদকালীন ম্যানেজারের দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে। খালেদ মাহমুদ দুবাই পৌঁছে এ শ্রীলংকানের কাছ থেকে ম্যানেজারের দায়িত্ব বুঝে নেবেন। তবে ভিসা না পাওয়াকে বড় কোনো সমস্যা মনে করছে না বিসিবি। বিসিবির এক কর্মকর্তা বলেন, 'এটা আসলে বড় কোনো ইস্যু নয়। হয়তো কোনো টেকনিক্যাল সমস্যার কারণে তাদের ভিসা হয়নি। তবে দু-একদিনের মধ্যে তাদের ভিসা হয়ে যাবে। ভিসা পাওয়া মাত্র তারা দুবাই রওনা হয়ে যাবেন।' আমেরিকা থেকে এরই মধ্যে দুবাইয়ের পথে রওনা হয়ে গেছেন সাকিব আল হাসানও। দল পৌঁছানোর আগেই তিনি দুবাই পৌঁছে যাবেন বলে জানা গেছে। ১৫ সেপ্টেম্বর এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলংকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এরপর ২০ সেপ্টেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে টাইগাররা।

তামিম ও রুবেলকে ছাড়া রওনা হলেও গতকাল শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ দলের ক্রিকেটারদের মধ্যে কোনো রকম দুশ্চিন্তা ছিল না। বরং সিপিএল খেলে আসা মাহমুদুল্লাহ রিয়াদের কণ্ঠে ছিল আত্মবিশ্বাস, 'আমরা খুব ভালো অবস্থানে থেকে এশিয়া কাপ খেলতে যাচ্ছি। কারণ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ সিরিজে খুব ভালো ক্রিকেট খেলে আমরা সিরিজ জিতেছি। আর গত দুটি এশিয়া কাপের ফাইনাল খেলেছি আমরা। একই সঙ্গে এটাও বলব যে, প্রতিটি দলই ভালো এবং সবাই ভালো ক্রিকেট খেলছে। তাই প্রতিটি ম্যাচই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আফগানিস্তানের বিপক্ষে বা যে কোনো দলের বিপক্ষে আমাদের সেরাটাই খেলতে হবে। সব দলই আমাদের কাছে সমান।' সিপিএলে ভালো খেলায় তার আত্মবিশ্বাস বেড়েছে বলেও জানান রিয়াদ, 'যে কোনো জায়গায় ভালো খেলতে পারলে সব সময় আত্মবিশ্বাস বাড়ে। এবারের সিপিএলে মোটামুটি ভালো একটা সময় গেছে। তাই বলে বলব না খুব ভালো হয়েছে। তবে যতটুকু সুযোগ পেয়েছি, কাজে লাগাতে চেয়েছি।'

প্রথমবারের মতো এশিয়া কাপ খেলতে যাওয়া মেহেদী হাসান মিরাজ মোটেও আবেগে ভেসে যাচ্ছেন না, 'হ্যাঁ, এটা আমার প্রথম এশিয়া কাপ। তাই লক্ষ্য থাকবে দলের জন্য যা দরকার ততটুকু দেওয়ার। আসলে আমি যেখানে ব্যাট করি সেখানে ২০-২৫ রানও অনেক গুরুত্বপূর্ণ। আমি চেষ্টা করব দল আমার কাছে যেটা আশা করে সেটা পূরণের।' এশিয়া কাপ দিয়ে প্রথমবারের মতো ওয়ানডে দলে জায়গা পেয়েছেন পেসার আবু হায়দার রনি। সুযোগ পেলে তিনিও ভালো কিছু করতে মরিয়া।

পরবর্তী খবর পড়ুন : 'আমিই অপরাধী'

সিলেট বিভাগের ১৯ আসনে জয়-পরাজয়ে যত ফ্যাক্টর

সিলেট বিভাগের ১৯ আসনে জয়-পরাজয়ে যত ফ্যাক্টর

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট বিভাগের ১৯ আসন নিয়ে পুলিশের ...

টি২০-তেও দারুণ চমকের অপেক্ষা

টি২০-তেও দারুণ চমকের অপেক্ষা

দূরে মাইকে কোথাও বেজে চলেছে বিজয় দিবসে কচিকাঁচার কণ্ঠে আমার ...

সরব বাবলা, নীরব সালাহ উদ্দিন

সরব বাবলা, নীরব সালাহ উদ্দিন

ঢাকা-৪ আসনে নির্বাচনী প্রচারণায় ব্যাপকভাবে এগিয়ে আছেন মহাজোটভুক্ত জাতীয় পার্টির ...

২৭ লাখ নারী ভোটার নিয়ে বিশেষ কৌশল ৩২

২৭ লাখ নারী ভোটার নিয়ে বিশেষ কৌশল ৩২

চট্টগ্রামের বন্দর-পতেঙ্গা আসনে ৫ লাখ ৮ হাজার ভোটারের প্রায় অর্ধেকই ...

রক্তিম অলরেডসে রং চটা ম্যানইউ

রক্তিম অলরেডসে রং চটা ম্যানইউ

কোন দলের রং বেশি লাল। রেড ডেভিলস নাকি অল রেডসদের। ...

আ স ম রবের নির্বাচনী অফিসে তালা, ভাঙচুরের অভিযোগ

আ স ম রবের নির্বাচনী অফিসে তালা, ভাঙচুরের অভিযোগ

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার বড়খেরী ও চরগাজী ইউনিয়নে আ স ম ...

শিক্ষামন্ত্রীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন সমশের

শিক্ষামন্ত্রীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন সমশের

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনে বিকল্পধারা বাংলাদেশ মনোনীত ...

ড. কামাল নীতিহীন: তোফায়েল

ড. কামাল নীতিহীন: তোফায়েল

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ...