ঢাকায় আইসিসি চেয়ারম্যান

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ আজ

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০১৯

ক্রীড়া প্রতিবেদক

ঢাকায় আইসিসি চেয়ারম্যান

গতকাল ঢাকায় পৌঁছার পর হোটেলে গিয়ে আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরকে ফুল দিয়ে বরণ করে নেন বিসিবি সভাপতি নাজমুল হাসান - বিসিবি

তিন দিনের সফরে বাংলাদেশে এসেছেন আন্তর্জাতিক ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর। বুধবার বিকেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আমন্ত্রণে বিশেষ বিমানে করে ঢাকায় পৌঁছান তিনি। এ সফরে তার সঙ্গে রয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইর বেশ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা।

বিসিবির আমন্ত্রণে আয়োজিত এ সফরে আজ দিনভর ব্যস্ত থাকবেন আইসিসি চেয়ারম্যান। সকালে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা প্রদর্শনে যাবেন সাভারের জাতীয় স্মৃতিসৌধে। সন্ধ্যায় জাতীয় সংসদ ভবনে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। এরপর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শনে আসার কথা তার। সেখানে বিসিবি চেয়ারম্যান নাজমুল হাসান পাপনের সঙ্গে বসবেন আলোচনায়। সন্ধ্যায় ঢাকার একটি হোটেলে বিসিবি সভাপতি ও আরও কয়েকজন কর্মকর্তার সঙ্গেও বৈঠক করবেন সাবেক এই ভারতীয় বোর্ড প্রধান। গুঞ্জন আছে, বিসিসিআই কর্মকর্তাদের উপস্থিতিতে অনুষ্ঠিত আলোচনায় বাংলাদেশে আইপিএল আয়োজনের বিষয়ে কথা হতে পারে। ভারতের আসন্ন লোকসভা নির্বাচন কেন্দ্র করে এবারের আইপিএলের কিছু ম্যাচ ঢাকায় বা অন্য কোথাও আয়োজনের চিন্তা করছে বিসিসিআই।

আইসিসি চেয়ারম্যানের সফরের উল্লেখযোগ্য একটি অংশ হচ্ছে সংবর্ধনা অনুষ্ঠান। আজ সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে বিসিবির পক্ষ থেকে বিশেষ সংবর্ধনার আয়োজন করা হয়েছে। এ অনুষ্ঠানে মনোহরের হাতে বিশেষ স্মারক তুলে দেওয়া হবে। দ্বিতীয়বারের মতো আইসিসি প্রধানের ভূমিকায় থাকা মনোহর পরদিন শুক্রবারও ব্যস্ত সময় কাটাবেন। সকালে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শনে যাবেন তিনি। সন্ধ্যায় শেরেবাংলা স্টেডিয়ামে উপস্থিত থাকবেন, দেখবেন বিপিএল ফাইনাল। সফর শেষে শনিবার ঢাকা ছেড়ে যাবেন তিনি।

গত বছরের ১৫ মে আইসিসি চেয়ারম্যান পদে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হন ভারতীয় এই আইনজীবী। এ মেয়াদে ২০২০ সালের জুন পর্যন্ত চেয়ারম্যানের পদে থাকবেন।