তাই বলে ৬ গোল

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০১৯      

স্পোর্টস ডেস্ক

তাই বলে ৬ গোল

টানা দ্বিতীয় ম্যাচে হ্যাটট্রিক অ্যাগুয়েরোর- টুইটার

প্রথম পঁচিশ মিনিটে চার গোল! দ্বিতীয়ার্ধে আরও দুটি। রোববার ইত্তেহাদ স্টেডিয়ামে চেলসিকে রীতিমতো গোলবন্যায় ভাসিয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি। ম্যানসিটির এমন আগ্রাসী চেহারা দেখে কিংবদন্তি ইংলিশ ফুটবলার টুইট করেন, 'এই ভয়ঙ্কর ম্যানসিটির হাত থেকে কেউ লীগ শিরোপা ছিনিয়ে নিতে পারবে বলে মনে হয় না। আমার বিশ্বাস, শেষ হাসি এবারও গার্দিওলাই হাসবে।' সত্যিই, গত ক'দিন ম্যানসিটি যেভাবে অপ্রতিরোধ্য গতিতে এগোনো শুরু করেছে তাতে করে লিভারপুলের জন্য শিরোপা জয়ের স্বপ্ন বড় হুমকির মুখে পড়ে গেছে। পয়েন্ট সমান হলেও গোল পার্থক্যে লিভারপুলকে টপকে টেবিলের শীর্ষস্থানের দখল নিয়ে নিয়েছে ম্যানসিটি। লিভারপুল অবশ্য একটি ম্যাচ কম খেলেছে।

ম্যানসিটির এই আগ্রাসী চেহারার অন্যতম রূপকার সার্জিও আগুয়েরো। চেলসিকে ৬-০ গোলে বিধ্বস্ত করার দিনে হ্যাটট্রিক করে অনন্য দুটি রেকর্ডের অংশ হয়েছেন আর্জেন্টাইন এই স্ট্রাইকার। প্রিমিয়ার লীগে আগুয়েরোর হ্যাটট্রিক এখন ১১টি। কিংবদন্তি ইংলিশ স্ট্রাইকার অ্যালান শিয়েরারেরও হ্যাটট্রিক সংখ্যা ১১টি। আর একটি হ্যাটট্রিক হলেই প্রিমিয়ার লীগে শিয়েরারকে ছাড়িয়ে এককভাবে প্রিমিয়ার লীগের অবিসংবাদিত 'হ্যাটট্রিকম্যান' হয়ে যাবেন আগুয়েরো। সিটির দুই কিংবদন্তি টমি জনসন ও এরিক কুককে টপকে তিনি এখন প্রিমিয়ার লীগে সিটির সর্বোচ্চ গোলদাতা। প্রিমিয়ার লীগে সিটির হয়ে তার গোলসংখ্যা এখন ১৬০। তবে সিটির হয়ে সর্বোচ্চ গোলদাতা হলেও প্রিমিয়ার লীগে সবচেয়ে বেশি গোলের মালিক হতে তাকে এখনও অনেক পথ পাড়ি দিতে হবে। ২৬০ গোল নিয়ে প্রিমিয়ার লীগে সবচেয়ে বেশি গোলের মালিক শিয়েরার।

চেলসির বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে শিষ্যদের পরিস্কার বার্তা দিয়েছিলেন গার্দিওলা। শনিবার সিটি বসের বক্তব্য ছিল, শিরোপা জিততে হলে এখন থেকে প্রতিটি ম্যাচকেই ফাইনাল ধরে মাঠে নামতে হবে। যে কোনো সুযোগকেই গোলে পরিণত করতে হবে। রোববার রাতে সেই ছবিটাই যেন দেখা গেল। গার্দিওলার মুখে শেষ হাসি দেখা যাবে কি-না সেটা সময়ই বলে দেবে। তবে রোববার চেলসির বিপক্ষে প্রথম মিনিট থেকে আগুয়েরো-স্টার্লিংরা যে আক্রমণের ঢেউ তুলেছিলেন, তার সামনে দাঁড়ানোর ক্ষমতা ছিল না চেলসির। আগুয়েরোর হ্যাটট্রিকের সঙ্গে জোড়া গোল করেন রাহিম স্টার্লিং। অন্য গোলটি আসে জার্মান মিডফিল্ডার গুন্দোগনের পা থেকে। এমন জয়ের পর শিষ্যদের ভূয়সী প্রশংসা করেছেন গার্দিওলা, 'সুন্দর ফুটবল উপহার দিতে আমরা দায়বদ্ধ। আগুয়েরোরা সেটাই করেছে। তবে আমরা ভাগ্যবান যে, প্রথম চারটি আক্রমণের তিনটিতেই গোলে পরিণত করতে পেরেছি। চেলসির মতো দলের বিপক্ষে ছয় গোল করতে পারা এবং আমরা যেভাবে খেলেছি সেটা অবশ্যই দুর্দান্ত।'