জুভদের লাকি নাম্বার সেভেন

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০১৯      

স্পোর্টস ডেস্ক

জুভদের লাকি নাম্বার সেভেন

সাসুলোর বিপক্ষে দলের তিন গোলের দ্বিতীয়টি করেন ক্রিশ্চিয়ানো রোনালদো -ইন্টারনেট

সাসুলো আর জুভেন্তাসের মধ্যে যে কোনো তুলনা হয় না সেটা আরও একবার প্রমাণ হলো। গত রোববার সিরি-এ লীগে পুঁচকে সাসুলোকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে জুভরা। এ নিয়ে লীগের শেষ সাতটি ম্যাচেই সাসুলোকে পরাজয়ের তিক্ততা দিতে পেরেছে ওল্ড লেডিরা। এই সাত ম্যাচে সাসুলো গোল খেলেছে মোট ২১টি। বিপরীতে জুভেন্তাসের জালে বল পাঠিয়েছে মাত্র তিনবার। তবে কি জুভদের লাকি নাম্বার সেভেন।

দারুণ ফর্মে ক্রিশ্চিয়ানো রোনালদো। এদিন সাসুলোর বিপক্ষে কৌশল একটু বদলে নেন ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি। শুরুর একাদশে সিআর সেভেনের সঙ্গে নামাননি পাওলো দিবালাকে। ম্যাচের পর অবশ্য এর ব্যাখ্যাও টানেন অ্যালেগ্রি, 'আসলে আমি টিম কম্বিনেশনের স্বার্থে এটা করেছি। রোনালদো ও দিবালাকে দলের প্রয়োজনে আমি একসঙ্গে নামাব। সে জন্য আমাকে দেখতে হবে প্রতিপক্ষ কেমন। সাসুলোর মিডফিল্ড শক্তিশালী। সেদিক বিবেচনায় আমি দিবালাকে শুরুতে রাখিনি।' তাতে সফলও জুভেন্তাস কোচ। ম্যাচের ২৩তম মিনিটে সামি খেদিরার গোলে লিড নেয় অতিথিরা। এরপর দ্বিতীয় গোলের জন্য অপেক্ষা করতে হয় লম্বা সময়। ৭০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। যে গোলের সুবাদে চমৎকার একটি রেকর্ড হয়ে গেছে তার দখলে। গেল ১৩ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে অন্তত কুড়ি গোল করেছেন পর্তুগিজ সুপারস্টার। যার মধ্যে সর্বোচ্চ নয়বার রিয়ালের হয়ে, তিনবার ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে আর এবার জুভদের হয়ে।

৮৬তম মিনিটে এমেরি কানের গোলেও অবদান রাখেন ক্রিশ্চিয়ানো। তার বাড়ানো বল ধরে ডি-বক্সের ভেতর থেকে বাঁ পায়ের শটে জুভেন্তাসকে তৃতীয় সাফল্য উপহার দেন জার্মান তারকা।

দুর্দান্ত একটা মৌসুম পার করছে জুভেন্তাস। এখনও তাদের অজেয় মিশন চলছে। ২৪ ম্যাচে ২০ জয় আর ৪ ড্র। যেটা হয়েছিল ২০১১-২০১২ সালে। ওই মৌসুমে কোনো হার ছাড়াই টানা ২৫ ম্যাচ টপকে যায় জুভেন্তাস।