সেমির পথে এগিয়ে গেল চেলসি আর্সেনাল

প্রকাশ: ১৩ এপ্রিল ২০১৯

স্পোর্টস ডেস্ক

উয়েফা ইউরোপা লীগের সেমিফাইনালে যাওয়ার পথটা সহজ করে রাখল দুই ইংলিশ ক্লাব চেলসি ও আর্সেনাল। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে নিজেদের মাঠে ইতালিয়ান ক্লাব ন্যাপোলিকে ২-০ গোলে হারিয়েছে আর্সেনাল। আর চেক প্রজাতন্ত্রের ক্লাব স্লেভিয়া প্রাগের মাঠ থেকে চেলসি

ফিরেছে ১-০ গোলের জয় নিয়ে।

কার্লো আনচেলত্তির দলের বিপক্ষে আর্সেনালের জয়ের ব্যবধানটা অবশ্য হতে পারত আর বড়। দুটি গোলই হয়েছে ম্যাচের প্রথমার্ধে। তবে প্রথম ৪৫ মিনিটের খেলায় আর্সেনাল আরও তিনবার গোলে শট নিয়েও ব্যর্থ হয়েছে। এমিরেটস স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতে আর্সেনাল প্রথম গোলের দেখা পায় ১৪তম মিনিটে। ডানদিক থেকে বল নিয়ে উঠে আলেক্সান্দ্রে লাকাজেত পাস দিয়েছিলেন অ্যাইন্সলি মাতিলান্ড-নাইলসকে। তার কাছ থেকে পেনাল্টি স্পটের সামনে বল পেয়ে জোড়ালো শটে গোল করে দলকে এগিয়ে নেন অ্যারন রামসি। দ্বিতীয় গোলটাও আর্সেনাল পেয়ে যায় দ্রুত, সেটা আবার আত্মঘাতী গোল। ২৫তম মিনিটে ডিবক্সের বাইরে থেকে লুকাস তোরেইরার নেওয়া নিচু শট ন্যাপোলি ডিফেন্ডার কালিদু কোলিবালির গায়ে লেগে ঢুকে যায় জালে। প্রথমার্ধে এরপর আরও বেশ কয়েকবার আক্রমণে উঠলেও সফলতা পায়নি আর্সেনাল। দ্বিতীয়ার্ধে তুলনামূলক গোছানো ফুটবল খেললেও আর্সেনালের জমাট রক্ষণ ভেদ করে মূল্যবান অ্যাওয়ে গোল পাওয়া হয়নি ন্যাপোলির।

আর্সেনাল সহজ জয় পেলেও স্লেভিয়া প্রাগের বিপক্ষে ম্যাচে চেলসি জয় পেয়েছে শেষ সময়ে। ৮৬তম মিনিটে উইলিয়ানের চমৎকার এক ক্রস লাফিয়ে হেড করে প্রতিপক্ষের জালে জড়ান মার্কোস আলোনসো। এর আগে দু'দলই পেয়েছিল গোলের সুযোগ; কিন্তু কাজে লাগাতে পারেনি কেউই।