এবার হার এড়াল মোহামেডান

প্রকাশ: ১৩ এপ্রিল ২০১৯

মনোজ সাহা, গোপালগঞ্জ

হারের হালি পূর্ণ হয়েই যেত। যদি যোগ করা মিনিটে পেনাল্টি না পেত মোহামেডান। শেষের দিকে পাওয়া সুযোগটি কাজে লাগিয়ে এ যাত্রায় অন্তত ড্র দিয়ে শেষ করেছে সাদা-কালো জার্সিধারিরা। গতকাল গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের সঙ্গে ১-১ গোলে ড্র করেছেন মোহামেডান। এই ড্রয়ে ১১ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ১১ নম্বরে অবস্থান করছে মোহামেডান। বিপরীতে সমান ম্যাচ খেলা মুক্তিযোদ্ধা ১৫ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে।

এ দিন খেলার শুরুতেই দু'দল আক্রমণ প্রতি আক্রমণ করে খেলতে থাকে। ৬৭ মিনিটে মুক্তিযোদ্ধার জাপানি ফরোয়ার্ড ক্যাটোর পাস থেকে আইভরি কোস্টের ফরোয়ার্ড বালো ফামুসা মোহামেডানের দুই ডিফেন্ডারকে কাটিয়ে চমৎকার গোল করে দলকে এগিয়ে দেন। খেলার শেষ মুহূর্তে কর্নার কিক থেকে মোহামেডানের ফরোয়ার্ড হেড করলে মুক্তিযোদ্ধার ডিবক্সের মধ্যে বল মুক্তিযোদ্ধার মোহাম্মদ তরিকুল ইসলামের হাতে লেগে যায়। ফলে পেনাল্টি পেয়ে মোহামেডানের নাইজেরিয়ান ফরোয়ার্ড কিংসলে গোল করে খেলায় সমতা আনেন। ভাগ্যদেবী সহায় হলে মুক্তিযোদ্ধা জয় নিয়ে মাঠ ছাড়তে পারত। কিন্তু তাদের দুর্ভাগ্যের ওপর ভর করে খেলার শেষ মুহূর্তে মুক্তিযোদ্ধার কাছ থেকে পয়েন্ট ছিনিয়ে নিয়েছে মোহামেডান। তার পরই খেলার শেষ

বাঁশি বেজে ওঠে।

এদিকে নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে নোফেল স্পোর্টিংকে ৩-০ গোলে হারিয়েছে চট্টগ্রাম আবাহনী। জোড়া গোল করেন মাগালান আওয়ালা। এ জয়ে ১১ রাউন্ড শেষে পয়েন্ট টেবিলের সাত নম্বরে উঠে এসেছে চট্টগ্রাম আবাহনী। সমান ম্যাচের সপ্তম হারে নোফেল স্পোর্টিং অবস্থান করছে দশ নম্বরে। চট্টলার দলটির হয়ে জোড়া গোল এক নাইজেরিয়ান করলেও প্রথম গোলটি দেশি একজনের। খেলার দ্বিতীয় মিনিটেই চট্টগ্রাম আবাহনীকে এগিয়ে দেন নাইমুর রহমান শাহেদ। চলতি মৌসুমে এটিই তার প্রথম গোল।