অ্যাথলেটিকো ছাড়ার ঘোষণা গ্রিজম্যানের

প্রকাশ: ১৬ মে ২০১৯      

স্পোর্টস ডেস্ক

দিয়াগো সিমিওনের সাজানো বাগান তছনছ হয়ে যাচ্ছে। দিয়াগো গোডিন ও হুয়ান ফ্রানের পর অ্যাথলেটিকো মাদ্রিদ ছাড়ার ঘোষণা দিয়েছেন এন্টনিও গ্রিজম্যান। ফরাসি সুপার স্টারের ঘোষণায় সবচেয়ে বড় ধাক্কা লেগেছে সিমিওনের দলে। এই তিন স্তম্ভ ক্লাব ছাড়লে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগ তো দূরের বিষয়, লা লীগায়ও শিরোপা লড়াই করা ভীষণ কঠিন হয়ে যাবে তাদের জন্য। গ্রিজম্যানের সম্ভাব্য গন্তব্য বার্সেলোনা।

গত পাঁচ মৌসুম ধরে অ্যাথলেটিকোর সর্বোচ্চ স্কোরার গ্রিজম্যান। ক্লাবটির মূল তারকা ও সমর্থকদের নয়নের মণি তিনিই। গত মৌসুমেই তার দল ছাড়ার গুঞ্জন ওঠেছিল। তখন এক ভিডিও বার্তায় প্রতিশ্রুতি দিয়েছিলেন যে অ্যাথলেটিকো মাদ্রিদ ছেড়ে কোথাও যাচ্ছেন না তিনি। সে প্রতিশ্রুতি এক মৌসুমের বেশি রাখলেন না ফরাসি এ সুপারস্টার। গত পরশু এক ভিডিও বার্তায় অ্যাথলেটিকো ছাড়ার কথা জানান তিনি, 'চোলোর (সিমিওনে) ও মিগুয়েল অ্যাঞ্জেলের সঙ্গে কথা বলে সিদ্ধান্তটা নিয়েছি। এখন আমি ক্লাবের সমর্থকদের জানাতে চাই দল ছাড়ার সিদ্ধান্তটি, যাদের কাছ থেকে এতদিন অকুণ্ঠ ভালোবাসা পেয়েছি। সিদ্ধান্তটি নেওয়া অনেক কঠিন ছিল। তবে আমার কাছে মনে হয়েছে এটাই সঠিক সময়।' আগামী শনিবার লেভান্তের বিপক্ষে অ্যাথলেটিকোর হয়ে শেষ ম্যাচ খেলতে নামছেন তিনি। ক্লাবটির হয়ে ফরাসি এ তারকা ২৫৬ ম্যাচে ১২৯ গোল করেছেন। গত কয়েক দশকে ফার্নান্দো তোরেসের পর তাকেই অ্যাথলেটিকোর লিজেন্ড ধরা হয়। কিন্তু তোরেস বীরের মতো অ্যাথলেটিকো থেকে বিদায় নিলেও তার প্রস্থানটা সুখকর হচ্ছে না। তিনি দল ছাড়ার ঘোষণা দেওয়ায় বেশ হতাশ মাদ্রিদের এ ক্লাবটি। আসলে ক্লাবে তার সবচেয়ে ঘনিষ্ঠজন ছিলেন দিয়াগো গোডিন। তিনি দল ছাড়ার ঘোষণা দেওয়ার পরই মনস্থির করে ফেলেন গ্রিজম্যান।

সে যাই হোক, গ্রিজম্যানের ঘোষণার পরই দুই দুইয়ে চার মেলানো শুরু হয়ে গেছে। গত মৌসুমেই তাকে দলে ভেড়ানোর প্রস্তাব দিয়েছিল বার্সেলোনা। তখন না করে দিলেও বিশ্বকাপজয়ী এ তারকার পিছু ছাড়েনি বার্সা। এতদিনে তাদের চেষ্টা সফল হতে চলেছে। অনেক দিন ধরেই লুই সুয়ারেজের বদলি খুঁজছে বার্সা। বয়স ৩২ হয়ে গেছে উরুগুইয়ান এ স্ট্রাইকারের। তার ধার কমে যাওয়ার বিষয়টা চলতি মৌসুমে পরিস্কার ধরা পড়েছে। তার বদলি হিসেবে গ্রিজম্যানকে আনতে চাইছে বার্সা। গ্রিজম্যানও চাইছেন শিরোপার স্বাদ।