আর্জেন্টিনা দলে ফিরলেন আগুয়েরো

প্রকাশ: ১৬ মে ২০১৯      

স্পোর্টস ডেস্ক

রাশিয়া বিশ্বকাপের পর আর আর্জেন্টিনার জার্সিতে মাঠে নামেননি। লিওনেল মেসি ফিরলেও তাকে কোনো স্কোয়াডে রাখেনি আকাশি-সাদারা। অবশেষে কোপা আমেরিকাকে সামনে রেখে প্রাথমিক দলে রাখা হয়েছে সার্জিও আগুয়েরোকে। দুই সপ্তাহ পর ২৩ সদস্যের মূল স্কোয়াড ঘোষণা করবে আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন। তার আগে ৪০ জনের প্রাথমিক দলে জায়গা পেয়েছেন আগুয়েরো।

এক সূত্রের বরাত দিয়ে আর্জেন্টিনার দৈনিকগুলো জানিয়েছে, গত মঙ্গলবার আগুয়েরোর সঙ্গে বিস্তারিত আলোচনা করেন কোচ লিওনেল স্কালোনি। সেখানে এ ব্যপারে কথা হয়। এতদিন দলের বাইরে থাকলেও কোপা আমেরিকার মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে তাকে এড়িয়ে যাওয়া সম্ভব নয়। সেদিক বিবেচনা করেই ফিরিয়ে আনা হলো এ তারকা ফরোয়ার্ডকে।

প্রিমিয়ার লীগে ম্যানচেস্টার সিটির হয়ে দারুণ ফর্মে আগুয়েরো। ২০১৮-১৯ মৌসুমে ৩৩ ম্যাচে অংশ নিয়ে করেছেন ২১ গোল। সর্বশেষ ব্রাইটনের বিপক্ষে ৪-১ গোলে জিতে শিরোপা উৎসব করে সিটিজেনরা। ওই ম্যাচেও স্কোর করেছেন আগুয়েরো।

আর্জেন্টিনার আক্রমণভাগের অন্যতম সারথি আগুয়েরো। ২০০৬ সালে আর্জেন্টিনার হয়ে জাতীয় দলে অভিষেক হয় তার। এখন পর্যন্ত দেশের হয়ে ৮৯ ম্যাচে অংশ নিয়েছেন। করেছেন ৪০টির মতো গোল। এবারের আসরেও তাকে নিয়ে স্বপ্ন দেখছেন লাতিন আমেরিকার দেশটি।

এদিকে লিওনেল স্কালোনির অধীনে এবার কোপা আমেরিকায় অংশ নেবে আর্জেন্টিনা। বিশ্বকাপে ব্যর্থ হওয়ার পর হোর্হে সাম্পাওলিকে ছাঁটাই করে সাময়িক কোচ করা হয় স্কালোনিকে। তবে তার অধীনে আর্জেন্টিনার জয়ের গ্রাফটা উর্ধ্বমুখী হওয়ায় স্থায়ী করা হয় সাবেক এই তারকাকে। এ বছরের ১৪ জুন থেকে শুরু হবে কোপা আমেরিকার ৪৬তম আসর। ব্রাজিলে হতে যাওয়া এ টুর্নামেন্ট শেষ হবে ৭ জুলাই।