বিশ্বকাপের ১৫ জনের স্কোয়াডে কিয়েরন পোলার্ডের ডাক না পাওয়া নিয়ে ভালোই সমালোচনা হয়েছে। তবে বিশ্বকাপের জন্য ১০ জনের রিজার্ভ বেঞ্চে তাকে রাখা হয়েছে। অবসর ভেঙে ফেরা আরেক তারকা ডোয়াইন ব্রাভোকেও রিজার্ভ বেঞ্চে রাখা হয়েছে। যার মানে, যে কোনো সময় সুযোগ চলে আসতে পারে তাদের সামনে।

অনেকটা অপ্রত্যাশিতভাবেই রিজার্ভ বেঞ্চে ডাক পেয়েছেন দুই তারকা। তাদের মধ্যে ব্রাভো আবার গত বছর অক্টোবরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণাও দিয়েছিলেন।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শেষে ইংল্যান্ডে বিশ্বকাপের চূড়ান্ত প্রস্তুতি শুরু করেছে উইন্ডিজ। বিশ্বকাপ স্কোয়াডের ১৫ জনকে নিয়ে গতকাল থেকে সাউদাম্পটনে ক্যাম্প শুরু করেছে তারা। চলবে ২৩ মে পর্যন্ত। সে ক্যাম্পে রিজার্ভ বেঞ্চের দু'জন ক্রিকেটারও আছেন। সে দু'জন হলেন ত্রিদেশীয় সিরিজে চমৎকার ব্যাটিং করা ওপেনার সুনিল আমব্রিস ও বাঁহাতি পেসার র‌্যামন্ড রেইফার। বিশ্বকাপ স্কোয়াডে থাকা ওপেনার এভিন লুইস মাত্রই ভাইরাস জ্বর থেকে উঠেছেন। তার বদলি হিসেবেই প্রস্তুত রাখা হচ্ছে আমব্রিসকে। আর রেইফার অনুশীলনে নেট বোলিংয়ে সহায়তা করবেন। ত্রিদেশীয় সিরিজে বিশ্বকাপ স্কোয়াডের সাতজন ছিলেন না। ইংলিশ কন্ডিশনের সঙ্গে ওই সাতজনের মানিয়ে নিতে ক্যাম্প বেশ কাজে দেবে বলে মনে করছেন উইন্ডিজ টিম ম্যানেজমেন্ট। রিজার্ভ বেঞ্চের বাকি ছয়জন হলেন জন ক্যাম্পবেল, জোনাথন কার্টার, রোস্টন চেজ, ক্যারি পিরে, শন ডরিচ, কেমো পল। ৩১ মে ট্রেন্ট ব্রিজে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ।

মন্তব্য করুন