ধাওয়ানের বিকল্প ঋষভ পন্ত!

প্রকাশ: ১৩ জুন ২০১৯      

স্পোর্টস ডেস্ক

অসি পেসার কোল্টার নাইলের ১৪০ প্লাস গতির বল আঘাত হানে শিখর ধাওয়ানের হাতে। তাতেই দুশ্চিন্তা ভর করল ভারতীয় শিবিরে। ম্যাচের পর জয়ের উচ্ছ্বাস কাটতে না কাটতে শিখরের চোট। এরপর বিশ্বকাপ নিয়ে শঙ্কাও জাগে। যদিও শেষ খবর অনুযায়ী, আগের তুলনায় কিছুটা উন্নতির দেখা পেয়েছেন ধাওয়ান। তারপরও তাকে নিয়ে ঝুঁকি নিতে চায় না টিম ইন্ডিয়া। এরই মধ্যে ধাওয়ানের ব্যাকআপ হিসেবে ঋষভ পন্তের নাম শোনা যাচ্ছে। যদি শিগগিরই ধাওয়ানকে ঠিকঠাক না পাওয়া যায় তাহলে তার পরিবর্তে স্কোয়াডে জায়গা হতে পারে ঋষভের। এরই মধ্যে ইংল্যান্ড থেকে ডাক এসেছে। সেজন্য ভারত থেকে উড়ে যাবেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

তাছাড়া ভারতের সাবেক ক্রিকেটার থেকে শুরু করে বোদ্ধারাও খুব করে চাচ্ছেন ঋষভকে। এমনটা হলে নিউজিল্যান্ডের বিপক্ষে ধাওয়ানের জায়গায় ওপেন করবেন লোকেশ রাহুল। আর চার নম্বর পজিশনে ব্যাট হাতে দেখা যেতে পারে তরুণ ঋষভকে।

সময়টা খুব একটা ভালো যাচ্ছিল না ধাওয়ানের। কিন্তু যখন ছন্দে ফিরলেন, তখনই চোটের হানা। অবশ্য চোট নিয়েও শতক হাঁকিয়েছেন তিনি। তার আগে গত বিশ্বকাপেও ভারতের জার্সিতে করেন দুটি সেঞ্চুরি। এদিকে আইপিএলে চমৎকার পারফর্ম করা ঋষভ পন্ত তার শূন্যতা পূরণ করার দাবি রাখেন। ভারতের হয়ে ওয়ানডে অভিষেকটা খুব বেশি দিনের নয়। এ বছরের মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে আন্তর্জাতিক ওয়ানডে খেলা শুরু করেন। এখন পর্যন্ত পাঁচ ম্যাচে অংশ নিয়েছেন ঋষভ।