অনূর্ধ্ব-১৪ মহিলা চ্যাম্পিয়নশিপ ফাইনাল আজ

প্রকাশ: ১৯ জুলাই ২০১৯

ক্রীড়া প্রতিবেদক

জেএফএ কাপ অনূর্ধ্ব-১৪ জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে আজ ঠাকুরগাঁও জেলার মুখোমুখি হবে রংপুর জেলা। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে বিকেল সোয়া ৩টায় শুরু হবে ম্যাচটি। ৩৫ মিনিট করে দুই অর্ধে ৭০ মিনিট বল মাঠে গড়াবে।

এর আগে গতকাল একই ভেন্যুতে প্রথম সেমিফাইনালে ময়মনসিংহ জেলাকে টাইব্রেকারে ৩-২ গোলে হারিয়ে ফাইনালে উন্নীত হয় ঠাকুরগাঁও। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে অমীমাংসিত ছিল। ম্যাচের ৩৬ মিনিটে ঠাকুরগাঁওয়ের পক্ষে গোল করেন সাথী আক্তার। আর ৪৪ মিনিটে ময়মনসিংহকে সমতায় ফেরান ফারজানা। বাকি সময় আর কোনো গোল না হওয়ায় ম্যাচ টাইব্রেকারে গড়ায়। অপর সেমিফাইনালে মাগুরা জেলাকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে রংপুর জেলা। ম্যাচের ৯ মিনিটে জয়সূচক গোলটি করেন রংপুরের লিজা বেগম।

দেশের ছয়টি ভেন্যুতে অনুষ্ঠিত বাছাইপর্ব পেরিয়ে আসা আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে চূড়ান্তপর্বের খেলা অনুষ্ঠিত হয়। সেখানে 'ক' গ্রুপে ছিল বর্তমান চ্যাম্পিয়ন টাঙ্গাইল জেলা, রাজশাহী জেলা, মাগুরা জেলা ও ঠাকুরগাঁও জেলা। 'খ' গ্রুপে ছিল রাঙামাটি, রংপুর, মানিকগঞ্জ ও ময়মনসিংহ জেলা। চূড়ান্তপর্বে অংশ নেওয়া প্রতিটি দল ২৫ হাজার টাকা করে অংশগ্রহণ ফি পাবে। চ্যাম্পিয়ন দল ৫০ হাজার ও রানার্সআপ দল ২৫ হাজার টাকা প্রাইজমানি পাবে।