ইএসপিএন বিশ্বকাপ একাদশেও সাকিব

প্রকাশ: ১৯ জুলাই ২০১৯

স্পোর্টস ডেস্ক

আইসিসির পর ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন-ক্রিকইনফোর বিশ্বকাপ একাদশেও জায়গা পেয়েছেন সাকিব আল হাসান। আইসিসির একাদশে সাকিবের ব্যাটিং পজিশন ছিল চার। তবে সাকিব যে পজিশনে খেলে বিশ্বকাপে তৃতীয় সর্বোচ্চ ৬০৬ রান করেছেন ইএসপিএনের একাদশে সাকিবকে সেই তিনে রাখা হয়েছে। এ ছাড়া দুই একাদশে কেবল একটি পার্থক্য আছে।

আইসিসি একাদশে থাকা জো রুট জায়গা পাননি ইএসপিএনের একাদশে। তার বদলে দলে নেওয়া হয়েছে কিউই অলরাউন্ডার জিমি নিশামকে। তাই বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও রার্নাসআপ নিউজিল্যান্ড থেকে তিনজন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন ইএসপিএন একাদশে। দুই সেমিফাইনালিস্ট ভারত ও অস্ট্রেলিয়া থেকে দু'জন করে আছেন একাদশে। আর সেমিফাইনালে উঠতে না পারা দলগুলোর ক্রিকেটারদের মধ্যে কেবল সাকিবই আছেন। আইসিসি একাদশের মতো এখানেও নেতৃত্বে আছেন কেন উইলিয়ামসন। এখানেও অস্ট্রেলিয়ার অ্যালেক্স ক্যারিকে রাখা হয়েছে উইকেটকিপার হিসেবে।

ইএসপিএন বিশ্বকাপ একাদশ :রোহিত শর্মা, জেসন রয়, সাকিব আল হাসান, কেন উইলিয়ামসন (অধি.), বেন স্টোকস, অ্যালেক্স ক্যারি, জিমি নিশাম, মিচেল স্টার্ক, জোফরা আর্চার, লকি ফার্গুসন ও জাসপ্রিত বুমরাহ।