জুভেন্তাসেও চোখ নেইমারের

প্রকাশ: ১৯ জুলাই ২০১৯

স্পোর্টস ডেস্ক

২০১৯-২০ মৌসুমে নেইমার কোথায় খেলবেন? প্রশ্নটা কিন্তু ২২২ মিলিয়ন ইউরোর! বিশাল এই অঙ্কের ট্রান্সফার ফির ওপর নির্ভর করছে সবকিছু। পিএসজি ছাড়তে মরিয়া হয়ে উঠেছেন নেইমার। তার এ বিশাল ট্রান্সফার ফি দিতে পারার ক্ষমতা আছে কেবল ইউরোপের কয়েকটি ক্লাবের। সে তালিকায় জুভেন্তাসও আছে।

পুরনো ক্লাব বার্সেলোনায় ফেরাটা অনিশ্চিত হয়ে পড়ার পরই নতুন গন্তব্য খুঁজতে শুরু করেন নেইমার। সে সূত্র ধরেই তুরিন গেছেন নেইমারের বাবা। উদ্দেশ্য জুভেন্তাস কর্তাদের সঙ্গে দলবদল নিয়ে আলোচনা করা। যদি আলোচনা সফল হয়ে যায় তাহলে কিন্তু রোনালদো-নেইমার জুটি দেখবে ফুটবলপ্রেমীরা। 'রাই স্পোর্টস' জানিয়েছে, তুরিনে জুভেন্তাসের স্পোর্টিং ডিরেক্টর ফ্যাবিও প্যারাতিসির সঙ্গে বৈঠক করবেন নেইমারের বাবা। ২০১৭ সালে রেকর্ড ২২২ ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনা থেকে নেইমারকে কিনে নিয়েছিল ফরাসি ক্লাব পিএসজি। কিন্তু কিছু দিন আগে ব্রাজিলিয়ান এই সুপার স্টার জানিয়ে দেন যে, প্যারিসে তার মন বসছে না। পুরনো ক্লাব বার্সেলোনায় ফেরার আকুতিও নানাভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছিলেন তিনি। লা লিগায় বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার গুঞ্জনও শোনা গিয়েছিল। কিন্তু দুই স্প্যানিশ জায়ান্টই তাকে দলে টানার ব্যাপারে কিছুটা উদাসীন। স্পেনের ফেরার আশা থেকেই সময়মতো পিএসজির অনুশীলনে যোগ দেননি নেইমার। গত সপ্তাহে পিএসজিতে ফিরলেও তার বোনাস কেটে নেওয়া হয়েছে। তবে এত কিছুর পরও স্পেনের কোনো ক্লাবই তাকে দলে টানার ব্যাপারে জোর দিয়ে কিছু বলছে না। নেইমার তাই নতুন গন্তব্যের সন্ধানে অস্থির হয়ে পড়েছেন।

নেইমার ছাড়াও ইউরোপের দলবদলের বাজার বেশ কিছু নাম এখন ঘুরছে। বার্সেলোনা তাদের ব্রাজিলিয়ান মিডফিল্ডার ম্যালকমকে বিক্রি করে দিতে চাইছে। মার্কার মতে, দুই ইংলিশ ক্লাব টটেনহাম ও আর্সেনাল ম্যালকমকে পেতে আগ্রহী। তবে তার জন্য বার্সার বেঁধে দেওয়া ৬০ মিলিয়ন ইউরো দামটা বেশি মনে হচ্ছে তাদের। ম্যানচেস্টার ইউনাইটেড স্ট্রাইকার রোমেলু লুকালুকে পেতে চাইছে ইন্টার মিলান। তবে ইতালির এ ক্লাবটি পিএসজি তারকা এডিনসন কাভানির প্রতিও আগ্রহী। এসি মিলান আবার রিয়াল মাদ্রিদ থেকে লুকা মডরিচকে দলে টানতে চাইছে। তবে রিয়াল বিক্রি করে দিতে চাইলেও মিলানে যেতে আগ্রহী নন মডরিচ। মাদ্রিদে থেকে যাওয়ার জন্য রিয়াল বস জিনেদিন জিদানের সঙ্গে আলোচনা করছেন ক্রোয়াট এ তারকা।